খালেদা জিয়ার মামলা প্রত্যাহারের দাবি পেশাজীবী পরিষদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আড়িয়ল বিলে বিমানবন্দর করার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনকারীদের সহিংসতায় ইন্ধন দেওয়ার  অভিযোগে বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

ঢাকা: আড়িয়ল বিলে বিমানবন্দর করার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে আন্দোলনকারীদের সহিংসতায় ইন্ধন দেওয়ার  অভিযোগে বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

শুক্রবার সকালে জাতীয় প্রেসকাবের সামনে সংগঠনটির আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. সদরুল আমিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, ঢাবি’র শিক্ষক ড. মাহবুব উল্লাহ, আয়োজক সংগঠনের সদস্য সচিব এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের গণতন্ত্র সমুন্নত রাখতে বিরোধীদলের নেতা-কর্মীদের প্রতি এ ধরনের প্রতিহিংসামূলক মনোভাব পোষণের সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। কেননা হিংসা ও বিদ্বেষের রাজনীতি কখনোই দেশকে এগিয়ে নিতে পারে না।

তারা আরো বলেন, ফেব্রুয়ারি মাস ভাষা আন্দোলনের মাস। এ মাসে বাঙালির জাতীয়তাবোধের চেতনা জন্ম নিয়েছিলো। বাঙালি প্রতিবাদ করতে শিখেছিলো। যে কারণে আজ দেশে কোনো অন্যায় সিদ্ধান্ত যে কেউ নিতে চাইলে, তার প্রতিবাদ জানাতে পারে মানুষ।

বক্তারা বলেন, আড়িয়ল বিলে বিমান বন্দর তৈরির সিদ্ধান্ত সরকার ও দেশবাসীর জন্য একটি আত্মঘাতী সিদ্ধান্ত হতে পারতো। স্থানীয় জনগণ ও রাজনৈতিক দলগুলো যৌথভাবে এ অন্যায়কে প্রতিহত করেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃবৃন্দ যদি প্রথমেই বিষয়টি বুঝতে পারতো তবে একটি নির্দোষ প্রাণহানির ঘটনা ঘটতো না।

মানববন্ধন থেকে দাবি জানানো হয়, বিমান বন্দর স্থাপনের ব্যাপারে সরকার যেমন একটি ইতিবাচক সিদ্ধান্তে পৌঁছতে পেরেছে, দেশ ও দশের জন্য মঙ্গলজনক একটি সিদ্ধান্ত নিতে পেরেছে; তেমনি গণতন্ত্রের জন্য কল্যাণকর একটি সিদ্ধান্তও সরকারকে নিতে হবে। আড়িয়ল বিলের ঘটনায় দায়েরকৃত মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নাম ষড়যন্ত্রমূলকভাবে জড়ানো হয়েছে, অবিলম্বে তা প্রত্যাহার করতে হবে। অন্যথায় উ™ভূত পরিস্থিতির দায়িত্ব নিতে হবে সরকারকেই।

বাংলাদেশ সময়: ১২২৫ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১১

Nagad
জামালপুরের ইসলামপুরে নৌকাডুবিতে নিহত ১
শেবামেকের ছাত্রবাসের আগুন নিয়ন্ত্রণে
সিলেট বিভাগে চার চিকিৎসকসহ আরও ১০৫ জন করোনা আক্রান্ত
১৮৬ যাত্রী নিয়ে দুবাই পৌঁছালো বিমান
সাহেদকে ধরতে মৌলভীবাজারে পুলিশের অভিযান


মানবতাবিরোধী অপরাধের আসামি সাতক্ষীরার বাকীর মৃত্যু
ঈদের ছুটিতে কর্মস্থলে থাকার নির্দেশ
মালদ্বীপে বিক্ষোভের সময় ৩৯ বাংলাদেশি আটক
করোনা পরিস্থিতি ‘খারাপ থেকে আরও খারাপের’ দিকে যেতে পারে: হু
বগুড়ায় ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন