মায়ের আহাজারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মৌলভীবাজারে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের ব্যক্তিগত বিরোধ, স্বার্থের সংঘাত আর গ্রুপিংয়ের জের ধরে একের পর এক প্রতিপক্ষ নেতাদের হাত কেটে নিচ্ছে একই দলের নেতাকর্মীরা।

মৌলভীবাজার: মৌলভীবাজারে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতাদের ব্যক্তিগত বিরোধ, স্বার্থের সংঘাত আর গ্রুপিংয়ের জের ধরে একের পর এক প্রতিপক্ষ নেতাদের হাত কেটে নিচ্ছে একই দলের নেতাকর্মীরা। আর এসব ঘটনার জন্য স্থানীয় আওয়ামী লীগের দু’গ্রুপ ও চার উপ-গ্রুপের নেতাকর্মীরা পরস্পরকে দায়ী করছেন।

সর্বশেষ গত রোববার দুপুরে ছাত্রলীগের আরিফ নেওয়াজ রফি সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের এক  গ্রুপের হামলায় ছুরিকাহত হন। এ ঘটনার ১০ মিনিট পরই  জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সেলিম হকের হাত ও পায়ের রগ কেটে নেয় ছাত্রলীগের আরেক অংশের নেতাকর্মীরা। গুরুতর আহত অবস্থায় সেলিম এখন ঢাকার ট্রমা সেন্টারে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

এর আগে গত বছরের ১০ জুলাই হামলা-পাল্টা হামলার জের ধরে মৌলভীবাজার পৌর যুবলীগের সাগঠনিক সম্পাদক তাজুল ইসলামের উপর হামলা চালিয়ে দা দিয়ে বাম হাত কেটে শরীর থেকে বিছিন্ন করে দেয় প্রতিপক্ষ।

একই বছরের ১২ জুলাই ছাত্রলীগের অভ্যন্তরীন কোন্দলের জের ধরে সিলেট এমসি কলেজে ছাত্রলীগ নেতা উদয়েন্দু সিংহ পলাশকে হত্যা করে প্রতিপ। গ্রুপিং রাজনীতির নির্মম বলি উদয়েন্দু সিংহ পলাশ (২৩) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভান্ডারীগাঁওয়ের অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মুক্তিযোদ্ধা বীরেশ্বর সিংহের একমাত্র ছেলে।

একমাত্র ছেলেকে হারিয়ে এখনো শোকে পালগপ্রায় পলাশের মা স্কুল শিক্ষিকা  ঊষা রানী দেবী কান্নাজড়িত কণ্ঠে বাংলানিউজকে বলেন, ‘ছাত্র রাজনীতির নামে এভাবে আর কোন মায়ের বুক যেন খালি না হয়।’
 
এর আগে ১৯৯৯ সালের ১৮ মার্চ শ্রীমঙ্গলে অভ্যন্তরীন কোন্দলের জেরে তৎকালীন এক যুবলীগ নেতার হাত কেটে নেওয়ার ঘটনা ঘটে।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ভূপতি রঞ্জন চৌধুরী বুধবার দুপুরে বাংলানিউজকে বলেন, ‘এসব ঘটনা আমাদের জন্য খুব অস্বস্তিকর।’

জেলা যুবলীগ সভাপতি ফজলুর রহমান বাংলানিউজকে বলেন, ‘দলের নাম ভাঙ্গিয়ে যারা সন্ত্রাস করছে বিগত জোট সরকারবিরোধী আন্দোলনের সময় এদের কাউকেই দেখা যায়নি। সর্বশেষ, সেলিমের হাত কেটে নেওয়ার ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের দাবি জানাই।’

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০১১

Nagad
‘করোনা অনুপ্রবেশকারীদের চেনার সুযোগ করে দিয়েছে’
শূন্য ১৮০ পদ, বন্ধের পথে রেলওয়ের অপারেশন কার্যক্রম
আধুনিক বাংলাদেশের রূপকার শেখ হাসিনা
পাটকল বন্ধের সিদ্ধান্ত আত্মঘাতী
ঢাকায় ৭ জুলাই থেকে ফ্লাইট চালাবে মালিন্দ এয়ার


দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার ডি কক
কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: সচিব
ডিএসইর চেয়ে বেশি লেনদেন সিএসইতে
সৈয়দপুরে করোনায় আরও একজনের মৃত্যু
না’গঞ্জে করোনায় মারা যাওয়া মুক্তিযোদ্ধার দাফনে খোরশেদ