আড়িয়ল বিলের ঘটনায় বেগম জিয়ার বিরুদ্ধে মামলা অরুচিকর: শাহ মোয়াজ্জেম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আড়িয়ল বিলের ঘটনায় বেগম জিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করাকে অরুচিকর বলে উল্লেখ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক উপ-প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেন। 

ঢাকা: আড়িয়ল বিলের ঘটনায় বেগম জিয়ার বিরুদ্ধে মামলা দায়ের করাকে অরুচিকর বলে উল্লেখ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক উপ-প্রধানমন্ত্রী শাহ মোয়াজ্জেম হোসেন।  

মঙ্গলবার বিকেলে গুলশানের নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন আড়িয়ল বিলের ক্ষতিগ্রস্ত মানুষের আন্দোলনের সঙ্গে বেগম জিয়া একাত্মতা ঘোষণা করেছেন মাত্র। এতে তাকে হুকুমের আসামি করে মামলা দেওয়া ঠিক হয়নি। দেশের মানুষের নেত্রী হিসেবে বেগম জিয়া মানুষের পক্ষে কথা বলতেই পারেন।

প্রতিবাদকারীদের আন্দোলনকে স্বতস্ফুর্ত আখ্যায়িত করে মুন্সিগঞ্জের প্রবীণ এ রাজনীতিক বলেন, এই আন্দোলনের সঙ্গে সাধারণ মানুষ জড়িত। যারা আন্দোলনে নেতৃত্ব দিচ্ছেন তারা অরাজনৈতিক। তবে আন্দোলনের জন্য যে সংগ্রাম কমিটি করা হয়েছে সে কমিটির সাধারণ সম্পাদক শাহজাহান বাদল স্থানীয় আওয়ামী লীগ নেতা বলেও তিনি জানান।

সোমবারের আন্দোলনে রক্তপাতের ঘটনায় পূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খানকে দায়ী করে তিনি বলেন, রক্ত দিয়ে হলেও আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণ করার ঘোষণা যেহেতু প্রতিমন্ত্রী নিজেই দিয়েছেন সেখানে আমরা ধরে নিতেই পারি আড়িয়ল বিলের রক্তের জন্য তিনিই দায়ী।

শাহ-মোয়াজ্জেম হোসেন আরও বলেন, আড়িয়ল বিলের মতো জায়গায় মাটি ভরাট করে বিমানবন্দর নির্মাণ কোনো সুস্থ মস্তিস্কের মানুষ চিন্তাও করতে পারে না। উদ্দেশ্য একটাই বিমানবন্দর নির্মাণের জন্য যে ৫০ হাজার কোটি টাকা ব্যয় ধরা হয়েছে তা লূটপাট করা।

দেশে ৪ টি আন্তর্জাতিক বিমানবন্দর যেখানে পুরোপুরি ব্যবহার হচ্ছে না সেখানে দেশের অন্যান্য সমস্যার সমাধান না করে বিমানবন্দর নির্মাণ অযৌক্তিক বলেও তিনি দাবি করেন।

তিনি বলেন, এই মুহূর্তে দেশের অনেকগুলো সমস্যার মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হলো যানজট নিরসন, দ্রব্যমূল্যে নিয়ন্ত্রণ ও  আইন শৃঙ্খলার উন্নতি করা। কিন্তু তারা এসব না করে বিরোধীদল দমনের কাজ করছে।

বাংলাদেশ সময়: ১৯২০ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১১

Nagad
ফোনে শাজাহান সিরাজের পরিবারকে সান্ত্বনা দিলেন প্রধানমন্ত্রী
শাহজাহান সিরাজের প্রথম জানাজা অনুষ্ঠিত
জন্মস্থান রাজশাহীতেই চির নিদ্রায় শায়িত হলেন এন্ড্রু কিশোর
করোনা: বরিশাল বিভাগে শনাক্ত ৪৩০৪, মৃত্যু ৮৬
শেষ ইচ্ছায় জন্মস্থান রাজশাহীতেই চিরনিদ্রায় এন্ড্রু কিশোর


স্বাস্থ্যবিধি মানছে না গ্রামের মানুষ, বাড়ছে করোনা ঝুঁকি
ফাহিমের ছিন্নভিন্ন দেহের পাশেই ছিল বৈদ্যুতিক করাত
সোনার বাংলা ইন্স্যুরেন্সের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা
অবশেষে ব্রাজিলিয়ান মাইয়াকে কিনল বার্সা
ইউনাইটেডে অগ্নিকাণ্ড: ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ