খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা

কাল দেশব্যাপী বিক্ষোভ করবে বিএনপি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

আড়িয়ল বিল নিয়ে সংঘর্ষের ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার প্রতিবাদে আগামী কাল বুধবার সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

ঢাকা: আড়িয়ল বিল নিয়ে সংঘর্ষের ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার প্রতিবাদে আগামী কাল বুধবার সারা দেশে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন এ বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলাকে তিনি ষড়যন্ত্রমূলক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে উল্লেখ করেন।

দেলোয়ার বলেন, ‘খালেদা জিয়ার মামলার বাদী হয়েছেন পাবলিক প্রসিকিউটর (পিপি)। পাবলিক প্রসিকিউটরকে নিয়োগ দিয়েছে আইন মন্ত্রণালয়। সুতরাং বিষয়টি একেবারেই পরিষ্কারÑমামলাটি সরকারই করেছে।’

তিনি বলেন, ‘কোনও রাজনৈতিক অবস্থান থেকে নয়, স্থানীয় অধিবাসীরা নিজেদের অস্তিত্ব রক্ষার জন্যই শান্তিপূর্ণ কমসূচি পালন করছিল। কিন্তু সরকার সেই শান্তিপূর্ণ কমসূচিতে ব্যাপক হারে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করে পরিস্থিতি অন্যদিকে নিয়ে গেছে।’

আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণের সিদ্ধান্তকে হঠকারী আখ্যা দিয়ে খোন্দকার দেলোয়ার বলেন, ‘বিমানবন্দর যেটি আছে সেটি তো অচল হয়ে যায়নি। এটি সংস্কার করা হলে আরও বিশ বছর চালানো যাবে। অথচ জনস্বার্থ ও জনমতকে সম্পূর্ণ উপেক্ষা করে সরকার একটি অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করেছে।’

আড়িয়ল বিলের ঘটনার মাধ্যমে সরকার জনগণ ও পুলিশ বাহিনীকে মুখোমুখি দাঁড় করিয়েছে বলেও অভিযোগ করেন খোন্দকার দেলোয়ার হোসেন।

তিনি বলেন, ‘সরকার জনগণ ও জনস্বার্থের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। জনগণ তাদের অস্তিত্ব রক্ষায় মাঠে নেমে এসেছে। এ অবস্থায় কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে এর দায়দায়িত্ব সরকারকেই নিতে হবে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ার, ড. আব্দুল মঈন খান, মির্জা  আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল মান্নান, সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে বিকেল থেকেই নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করেন। মিছিলের এক পর্যায় নয়াপল্টন কার্যালয়ের সামনে একটি বাসে (ঢাকা-ব ২৭৪৪) আগুন লাগিয়ে দেয় তারা।

এ সময় পুলিশ ২০ জন নেতা-কর্মীকে আটক করে।

পরিস্থিতি মোকাবেলায় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করা হয়েছে।

বাংলাদেশ সময়:১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০১১

Nagad
বিজয়নগরে পিকআপ ভ্যান উল্টে চালক নিহত
সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএমএমইউ উপাচার্য
বাতাসেও করোনা সংক্রমণ! বাঁচতে যা করতে বলছে হু
নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা পরিষদের অভিযান
ব্যাংকক গেলেন ২৩ থাই নাগরিক


ফজলুর রহমান মসজিদের মোতোয়াল্লী হাজী জাহাঙ্গীর
যেসব স্থানে পালিয়ে ছিলেন সাহেদ
সিলেটে করোনায় আক্রান্ত চিকিৎসক দম্পতি
সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান করোনায় আক্রান্ত
করোনা: নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় শনাক্ত ৪২