জামায়াতের মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে মাসব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। মঙ্গলবার দুপুরে মগবাজারে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম এই কর্মসূচির ঘোষণা করেন।

ঢাকা: বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে মাসব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

মঙ্গলবার দুপুরে মগবাজারে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম এই কর্মসূচির ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে দ্রব্যমূল্য উর্ধ্বগতি রোধের দাবিতে ৫ ফেব্রুয়ারি, আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির দাবিতে ৮ ফেব্রুয়ারি, গ্যাস-বিদ্যুৎ-পানি সমস্যা সমাধের দাবিতে ১২ ফেব্রুয়ারি, পিলখানা হত্যকাণ্ডের বিচারের দাবিতে ২৫ ও ২৬ ফেব্রুয়ারি দেশব্যাপী সভা-সমাবেশ।

এছাড়া ১৮ ও ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান এবং জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ২৮ ফেব্রুয়ারি মুক্তি দিবস পালন।

কর্মসূচি ঘোষণার আগে জাতীয় নানা ইস্যুতে লিখিত বক্তব্য রাখেন এটিএম আজহারুল ইসলাম।

দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি যে কোনো সময়ের চেয়ে ভালো-স্বরাষ্ট্রমন্ত্রীর এ বক্তব্য সাধারণ মানুষের সঙ্গে তামাশা বলে মন্তব্য করেন তিনি।

নতজানু পররাষ্ট্রনীতির কারণে দেশ প্রতিবেশি দেশের আজ্ঞাবহ রাজ্যে পরিণত হয়েছে মন্তব্য করে আজহারুল বলেন, ‘কাঁটাতারের বেড়ায় আটকে যাওয়া বাংলাদেশি কিশোরীকে নির্মমভাবে হত্যা করেছে বিএসএফ। অথচ আমাদের পররাষ্ট্রমন্ত্রী এর প্রতিবাদটুকু করার সাহস দেখাননি।’

আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণে সরকারি সিদ্ধান্তকে সম্পূর্ণ অযৌক্তিক আখ্যা দিয়ে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল বলেন, ‘জনগণের স্বার্থ ও মতকে উপেক্ষা করে ক্ষমতার জোরে বিমানবন্দর নির্মাণের চেষ্টা করলে তাতে জানমালের আরও ক্ষতির সম্ভাবনা(আশংকা) রয়েছে। আর এর দায়িত্ব সরকারকেই নিতে হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জামায়াতের সহকারি সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, প্রচার বিভাগের সেক্রেটারি তাসনীম আলম, ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০১১

Nagad
সাহারা খাতুনের মৃত্যুতে মেয়র নাছিরের শোক
নেতারা বলছেন সাহেদ আওয়ামী লীগের কেউ না
পাটুরিয়া নৌরুট পারের অপেক্ষায় তিন শতাধিক ট্রাক
রামেক হাসপাতালে করোনা রোগীর মৃত্যু
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনের তদন্ত কমিটি গঠন ইসির


পায়ে পায়ে ৬৪ দিনে ৬৪ জেলা (পর্ব-৬৪)
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচন: অনিয়মে জরিমানা ১ লাখ টাকা
করোনা: চট্টগ্রামে নতুন ১৬২ জনসহ মোট আক্রান্ত ১১১৯৩
ছোটপর্দায় আজকের খেলা 
৮ কোটি টাকার গরু নিয়ে প্রস্তুত নাহার ডেইরি ফার্ম