কিবরিয়ার নামে ঢাকা-সিলেট মহাসড়কের নামকরণের দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার যড়যন্ত্রকারী ও প্রকৃত হত্যাকারীদের অবিলম্বে বিচারের দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

ঢাকা: সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যার যড়যন্ত্রকারী ও প্রকৃত হত্যাকারীদের অবিলম্বে বিচারের দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে জোটের কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক ঘণ্টার এ মানববন্ধন থেকে তারা ঢাকা-সিলেট মহাসড়কের নাম এএমএস কিবরিয়ার নামে করার দাবি জানান।

মানববন্ধনে জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরুন সরকার রানা বলেন, যুদ্ধাপরাধী জামায়াত চক্র কিবরিয়াকে হত্যা করেছিলো কারণ তিনি অসাম্প্রদায়িক চিন্তা-চেতনায় বিশ্বাস করতেন। অবিলম্বে তার হত্যাকারীদের চিহিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানান।

ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আবদুল হক সবুজ বলেন, কিবরিয়ার মতো বরেণ্য মানুষের অবদানকে স্বীকৃতি দিতেই ঢাকা-সিলেট মহাসড়কের নাম তার নামে করা উচিত এবং আমরা সরকারের কাছে এ দাবি জানাচ্ছি।
 
উল্লেখ্য- ২০০৫ সালের ২৭ জানুয়ারি রাতে হবিগঞ্জ সদর উপজেলার বৈদ্যেরবাজার নামক স্থানে এক গ্রেনেড হামলায় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচ জন নিহত হন। এখন পর্যন্ত এ হত্যাকাণ্ডের বিচার হয়নি।

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন-মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, কবি অনিন্দিতা, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি এম এ আব্দুল মজিদ বুলু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০১১

Nagad
আইএস অনলাইনে সন্ত্রাসী নিয়োগের চেষ্টা করছে
সিউলের নিখোঁজ মেয়র পার্কের মরদেহ উদ্ধার
কিশোরীকে ধর্ষণ-গর্ভপাত, নারী চিকিৎসকসহ গ্রেফতার চার
সাহারা খাতুনের মৃত্যুতে প্রধান বিচারপতির শোক
বেনাপোল বন্দরে রাজস্ব ঘাটতি ১১ কোটি ৬ লাখ টাকা


নলছিটিতে খাল থেকে স্কুলছাত্রীর মরদেহ উদ্ধার
ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল
লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা, মানবপাচারকারীর স্বীকারোক্তি
রাজশাহীতে বিদেশি পিস্তল, ম্যাগজিন ও গুলিসহ ব্যবসায়ী আটক
স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে