ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

অন্যান্য খেলা

উত্তেজনা ছড়ানো আবাহনী-মোহামেডান ম্যাচ ড্র

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মে ২৯, ২০১৬
উত্তেজনা ছড়ানো আবাহনী-মোহামেডান ম্যাচ ড্র ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর

ঢাকা: চলতি প্রিমিয়ার ডিভিশন হকি লিগের আসরে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নেমেছিল দুই প্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। ঘরোয়া হকির এই ‍দুই ঐতিহ্যবাহী দলের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

 

রোববার (২৯ মে) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে উত্তেজনা খেলোয়াড়দের টার্ফ থেকে গ্যালারিতে ছড়িয়ে ম্যাচটির উত্তাপ বাড়িয়ে দেয়। এক পর্যায়ে মাঠে ঢুকে পড়েন মোহামেডানের সমর্থকরা।

হংকংয়ের রেফারি আর সিঙ্গাপুরের রেফারির বিতর্কিত পেনাল্টির সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে মাঠ ছেড়ে বেরিয়ে যায় মোহামেডানের খেলোয়াড়রা। প্রায় ২০-২৫ মিনিটের মতো ম্যাচটি বন্ধও রাখা হয়। পরে হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুস সাদেকের অনুরোধে মাঠে ফেরে মোহামেডানের খেলোয়াড়রা।

ম্যাচের প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী। তবে, বিরতির পর ম্যাচে ফেরা মোহামেডান গোল শোধ করে ড্র নিয়ে পয়েন্ট ভাগাভাগি করে।

ম্যাচের নবম মিনিটে লিড নিয়েছিল মোহামেডানই। তাসভার আব্বাসের পেনাল্টি গোলের সুবাদে লিড নেয় সাদা-কালো শিবির। ১৩ মিনিটের মাথায় সমতায় ফেরে আবাহনী। তৌসিখ আরসাদের পেনাল্টি গোলে ম্যাচে ফেরে আবাহনী।

২৮ মিনিটের মাথায় শাফকাত রসূলের ফিল্ড গোলে প্রথমবার লিড নেয় আবাহনী। প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আবাহনী।

বিরতির পর ম্যাচের ৪৮ মিনিটের মাথায় গোল করেন মোহামেডানের প্রথম গোলদাতা তাসভার আব্বাস। ফলে, ২-২ এ সমতা ফেরে খেলায়। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে এই স্কোরেই মাঠ ছাড়ে দুই দল।

এবারের আসরে পাঁচ ম্যাচ খেলা আবাহনী ১১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে মোহামেডান। টানা পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ঊষা।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ২৯ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য খেলা এর সর্বশেষ

Alexa