ঢাকা, মঙ্গলবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

অন্যান্য খেলা

অলিম্পিকের ছাড়পত্র পেলেন না মেরি কম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, মে ২১, ২০১৬
অলিম্পিকের ছাড়পত্র পেলেন না মেরি কম ছবি: সংগৃহীত

ঢাকা: তার পুরো নাম মাঙ্গতে চুংনেইঝাং মেরি কম। বিশ্ব চেনে এমসি মেরি কম নামে।

৩৩ বছর বয়সী ভারতের এই নারী বক্সার এখন পরিচিত ‘ম্যাগনিফিসিয়েন্ট মেরি কম’ নামে। তবে, ভারতের হয়ে রিও অলিম্পিকে অংশগ্রহণের শেষ সুযোগটি হাতছাড়া করে ফেলেছেন মেরি কম।

 

কাজাখস্তানের আস্তানায় অনুষ্ঠিত মহিলাদের বিশ্বকাপ বক্সিংয়ে সেমিফাইনালে উঠতে না পারলে ৫১ কেজি বিভাগে আসন্ন রিও অলিম্পিকে যাওয়ার ছাড়পত্র পাবেন না ভারতের কিংবদন্তি মহিলা বক্সার মেরি কম। এমন সমীকরণ নিয়ে বিশ্ব মহিলা বক্সিং চ্যাম্পিয়নশিপে জয় দিয়ে শুরু করা পাঁচবারের চ্যাম্পিয়ন মেরি কম দ্বিতীয় রাউন্ডে হেরে বসেন।

প্রথম রাউন্ডে তিনি সুইডেনের জুলিয়ানা সোডারস্ট্রমকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠেন। ৫১ কেজি বিভাগে সুইডেনের প্রতিপক্ষকে ৩-০ উড়িয়ে দেন ভারতীয় এই মহিলা বক্সার। শনিবার (২১ মে) দ্বিতীয় রাউন্ডের খেলায় জার্মানির আজিজ নিমানির বিপক্ষে রিংয়ে নামেন তিনি।

তবে, দুর্ভাগ্যই বলতে হবে মেরির। জার্মান তারকার বিপক্ষে সুবিধা আদায় করতে না পারায় অলিম্পিকের স্বপ্ন আপাতত স্বপ্ন থেকে গেল এই ভারতীয়র।

এই প্রতিযোগিতায় বিজয়ী ১২ জন বক্সার রিও অলিম্পিকে অংশগ্রহণের সুযোগ পাবেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ২১ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য খেলা এর সর্বশেষ

Alexa