php glass

এ মিথ্যাচার এখুনি রুখতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বি এস এফ এর পৈশাচিক বর্ববতার প্রতিবাদে যখন গোটা দেশের অনলাইন একটিভিস্ট, ব্লগার ফেসবুকসহ ভার্চুয়াল দুনিয়া সোচ্চার হয়েছে তখন কিছু ছবি ফেসবুকে স্থান করে নিয়েছে।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বি এস এফ এর পৈশাচিক বর্ববতার প্রতিবাদে যখন গোটা দেশের অনলাইন একটিভিস্ট, ব্লগার ফেসবুকসহ ভার্চুয়াল দুনিয়া সোচ্চার হয়েছে তখন কিছু ছবি ফেসবুকে স্থান করে নিয়েছে। কিছু নির্মম ঘটনার আলোকচিত্র ও গ্রাফিক্স ফেসবুকে ছাড়া হয়েছে। এইগুলোর সত্যাসত্য যাচাই না করেই ক্রোধের আগুনে টগবগ করে ফুটতে থাকে তরুণ সমাজ ফেসবুকের ওয়াল থেকে ওয়াল, এ ব্লগ থেকে ও ব্লগ শেয়ার করে যাচ্ছেন। কিন্তু মাঝখান দিয়ে লাভ হচ্ছে পিশাচ বি এস এফ এর। আসলে এটি বি এস এফ এর অপকর্ম আড়াল করার কোন অপচেষ্টা হতে পারে। একটি ছবি খুব গুরুত্বের সাথে প্রচার তালিকায় স্থান করে নিয়েছে। কিন্তু ছবিটা আসলে কিসের?

ছবিতে দেখা যাচ্ছে একটি লোককে পেরেক ঠুকে গাছে ঝুলিয়ে রেখে দেওয়া হয়েছে। তার পুরুষাঙ্গ কেটে মুখে ঢুকিয়ে দেওয়া হয়েছে। কিন্তু এর সাথে বি এস এফ এর সম্পৃক্ততা নেই। প্রকৃত অর্থে এরশাদ সিকদারের ঘনিষ্ঠ সহযোগী বরগুনার বেতাগী উপজেলার দক্ষিন ভোড়া গ্রামের ৭৪ বছরের সাজাপ্রাপ্ত ডাকাত সালাম হাওলাদারকে হত্যা করে গাছের সাথে পেরেক ঢুকিয়ে ঝুলিয়ে রাখা হয়েছিল ২০১০ এর মার্চ মাসের দিকে। বিভিন্ন থানায় ডজন খানেক ডাকাতি, খুন ও ধর্ষণের মামলার আসামি সালামকে তারই সহযোগিরা ডেকে নিয়ে হত্যা করে। এরপর লাশটিকে ইঞ্জিনিয়ার সুলতানা সালেহ টেকনিক্যাল কলেজের সামনের একটি রেইন্ট্রি গাছের সাথে দুই হাতে পেরেক ঢুকিয়ে ঝুলিয়ে রাখে।

কিন্তু এই ঘটনাকে বি এস এফ-এর কর্মকাণ্ড হিসেবে প্রচার করার একটিই অর্থ হতে পারে, সেটি দেশের বিরুদ্ধে মিথ্যাচার। এর ফলে পুরো বাংলাদেশ ও বাংলাদেশিরা বিশ্বের বুকে মিথ্যাবাদী বলে প্রতিপন্ন হবে আর আখেরে লাভবান হবে ভারত। তাই দেশের সকল ব্লগার ও অনলাইন একটিভিস্টের কাছে অনুরোধ, আপনারা বিভ্রান্তির এই বেড়াজালে পা দেবেন না। মিথ্যাচার করে দেশের মানহানি করবেন না। এই ধরণের মিথ্যাচার বিশ্বের বুকে জাতি হিসেবে আমাদের মাথা হেঁট করে দেবে। বিএসএফ যে অন্যায় করেছে তা দেখে এমনিতেই বিশ্ব-বিবেক ঘৃণায় রি রি করছে। একে অতিরঞ্জিত করে উপস্থাপন করার কোনও মানে হয় না।

বিভ্রান্তির বেড়াজালে বাংলাদেশ, এ মিথ্যাচার রুখতে হবে এক্ষুনি । দেশের মান ইজ্জত রক্ষার্থে সবার কাছে অনুরোধ এই ছবি ট্যাগ করে, শেয়ার করে, মেসেজ করে ওয়াল থেকে ওয়ালে ছড়িয়ে দিন, অবশ্যই সাথে যেন এই বিবরণ থাকে। একটি কথা মনে রাখতে হবে মিথ্যাচার সম্মান বাড়ায় না বরং মানহানি করে।
আদনান আরিফ সালিম অর্ণব
[email protected]

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ২৫ জানুয়অরি, ২০১২

ksrm
জবিতে ভর্তি আবেদনের চূড়ান্ত তালিকা প্রকাশ
কক্সবাজারে ছাত্রলীগ সভাপতিসহ ৪ জনকে কোপালো সন্ত্রাসীরা
চ্যানেলমুখে নাব্য সংকট, রাতে চলছে মাত্র ৪ ফেরি
ডা. জাফরুল্লাহর বিরুদ্ধে ভাঙচুর-মারধরের অভিযোগে মামলা
মাহিন্দ্রার পেছনে মোটরসাইকেলের ধাক্কা, চালক নিহত


চার্জার মেরামতকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোচালকের মৃত্যু
টেকনাফে ওয়ার্ড যুবলীগ সভাপতিকে গুলি করে হত্যা
বাংলাদেশের বিশ্ববিদ্যালয়ের র‌্যাংকিং উন্নয়নে প্রস্তাব
রপ্তানি বেড়েছে চামড়াজাত পণ্যের, কমেছে চামড়ার
দেশ নিয়ে চাওয়া পাওয়া