php glass

প্রিয়া সাহার দেশবিরোধী অপতৎপরতা ও সাম্প্রদায়িক উস্কানি

মোহাম্মদ এ আরাফাত | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ এ আরাফাত

walton

আমি আমার একটি ফেসবুক পোস্টে প্রিয়া সাহার সমালোচনা করার সঙ্গে সঙ্গে সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার বিপক্ষেও লিখেছিলাম। প্রিয়া সাহার দেশবিরোধী জঘন্য মিথ্যাচারের নিন্দা জানানোর সঙ্গে সঙ্গে তার এই জঘন্য কাজকে ঘিরে যারা তার সমালোচনা করতে গিয়ে পুরো হিন্দু সম্প্রদায়কে টান দিয়ে গালাগাল করছিলেন, তাদেরও সমালোচনা করেছি। 

মজার ব্যাপার হলো, আমার এই পোস্টের নিচে একজন মন্তব্য (comment) লিখে গেছেন, “আপনি তো ঘুরিয়ে প্রিয়া সাহার পক্ষেই সাফাই গাইলেন”। আমি পরে তার ফেসবুক অ্যাকাউন্টে ঢুকে ঠিকই খুঁজে পেলাম জামায়াতি-মৌলবাদী আলামত; যা আমি তার ‘মন্তব্য’ পড়েই আন্দাজ করেছিলাম। 

বুঝতে বাকি রইলো না যে, ধর্মান্ধ-মৌলবাদী-জামায়াতিগোষ্ঠী প্রিয়া সাহার দেশবিরোধী এই জঘন্য কাজটিকে তাদের মতো করে কাজে লাগানোর চেষ্টা করছে। পুরো হিন্দু সম্প্রদায়কে নোংরা ভাষায় গালাগাল দিয়ে বক্তব্য প্রচার করে ধর্মীয় উস্কানি ছড়িয়ে দিচ্ছে। 

আমার চেনাজানা হিন্দু সম্প্রদায়ভুক্ত প্রতিটি বিবেকবান এবং প্রগতিশীল মানুষ প্রকাশ্যে প্রিয়া সাহার কঠোর সমালোচনা করেছেন। এমনকি হিন্দু সম্প্রদায়ভুক্ত একজন সাংবাদিক টিভিতে তথ্য-উপাত্ত দিয়ে গর্ব করে বলছিলেন- বর্তমান বাস্তবতায় বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায় ভারতের থেকেও শতগুণ ভালো অবস্থায় আছে। একথা বলতে গিয়ে তার মধ্যে আমি একজন বাংলাদেশি হিসেবে গর্ববোধের বহিঃপ্রকাশ দেখেছি। 

বাংলাদেশের একজন গর্বিত নাগরিক হিসেবে একটা কথা বলতে চাই, এখানে মৌলবাদ এবং সাম্প্রদায়িক অপশক্তির কোনো জায়গা আমরা দেব না। সকল প্রগতিশীল মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ভাই-বোনের সাথে একাত্মতা ঘোষণা করতে চাই।

প্রিয়া সাহাদের জঘন্য দেশবিরোধী অপতৎপরতার তীব্র নিন্দা জানানোর পাশাপাশি মৌলবাদী এবং মুক্তিযুদ্ধবিরোধী সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে বাংলার সকল প্রগতিশীল মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালিয়ে যাবে, এ ঘোষণা করতে চাই। প্রিয়া সাহাদের কৃতকর্মকে ঘিরে বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি আমরা বিনষ্ট হতে দেব না। এটাই আমাদের অঙ্গীকার।

জয় বাংলা

লেখক
আহ্বায়ক, সুচিন্তা বাংলাদেশ ও চেয়ারম্যান, সুচিন্তা ফাউন্ডেশন।

বাংলাদেশ সময়: ১৫৫১ ঘণ্টা, জুলাই ২১, ২০১৯

ksrm
আন্দোলনের মুখে ইবি প্রক্টরের অব্যাহতি
ফরিগঞ্জে সড়ক দুর্ঘটনায় এনজিও কর্মকর্তা নিহত
বিজয়নগর সায়েম টাওয়ার থেকে আটক ১৭
চট্টগ্রাম বিভাগীয় ফুটবলে চ্যাম্পিয়ন ছাগলনাইয়া পাইলট
ইয়েমেনের কাছে হেরে গেলো বাংলাদেশের কিশোররা


বৃক্ষরোপণে জীবনমান উন্নত হবে: এমএ মালেক
ঈশ্বরদীতে ছাত্রলীগ নেতা ইয়াবাসহ গ্রেফতার
সিডনিতে অনুষ্ঠিত হলো মহালয়া
মেলান্দহে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
আমার ক্যারিয়ার আমৃত্যু অটুট থাকবে: বিদ্যা বালান