php glass

বাংলানিউজ আমায় গতিশীল করেছে...

674 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
সত্যি এই অর্জনটি কেবলই বাংলানিউজের। এই বাংলানিউজ আমাকে গতিশীল করেছে। শিখিয়েছে কিভাবে দ্রুততার সঙ্গে কাজ করতে হয়। চাপের মধ্যে থেকেও কিভাবে নিখুঁত-নির্ভূল সংবাদ প্রতিবেদন লেখা যায়, তার সুকৌশল।

ব্রাহ্মণবাড়িয়া: সত্যি এই অর্জনটি কেবলই বাংলানিউজের। এই বাংলানিউজ আমাকে গতিশীল করেছে। শিখিয়েছে কিভাবে দ্রুততার সঙ্গে কাজ করতে হয়। চাপের মধ্যে থেকেও কিভাবে নিখুঁত-নির্ভূল সংবাদ প্রতিবেদন লেখা যায়, তার সুকৌশল।
 
বাংলানিউজের কল্যাণেই একটি মফস্বল শহরে আমার পূর্নাঙ্গ সাংবাদিক হয়ে উঠা। এই পোর্টালটি আমাকে সুপরিচিত করে তুলেছে সারা জেলা জুড়ে।
 
বাংলানিউজ আর তার কর্মী হিসেবে আমাকে চিনেন না এমন সংবাদকর্মী ব্রাহ্মণবাড়িয়ায় একজনও খুঁজে পাওয়া যাবে না। প্রতিমুহূর্ত আমাকে সাংবাদিক বানিয়ে রেখেছে এই পোর্টাল। সারাক্ষণই যেন মনে হয়, আমি একজন পুরোদস্তর সাংবাদিক। ঘুমিয়ে থাকলেও মনে হয় যেন জেগে আছি। কাজ করছি নিউজ আর নিউজ আপডেট নিয়ে।

বিগত ২০১৩ সালের ১১ ফেব্রুয়ারি একটি নোটিশে (নিয়োগ পত্র) বাংলানিউজের সঙ্গে জড়াই আমি। এরপর থেকে প্রতিটি সেকেন্ড, মিনিট, ঘণ্টা এমনকি দিনের পর দিন- কাটছে এই বন্ধুটির সঙ্গে। অবশ্য এর আগে থেকেই বাংলানিউজ ছিল আমার বন্ধুর মতো।

সেই ২০১৩ থেকে বন্ধু হয়ে উঠা বাংলানিউজ আমাকে দিন দিন প্রশিক্ষিত করে তুলছে। প্রতিদিনই নতুন নতুন কিছু শিখছি এই বন্ধুর কাছ থেকে। নিউজরুমের ফোন যেন শিক্ষকের মতো। সবচেয়ে বেশি ও সবচাইতে দ্রুত নিউজ প্রকাশের মাধ্যমে এই বাংলানিউজই আমাকে জেলায় শ্রেষ্ঠত্যের খ্যাতি দিয়েছে।
 
এদিকে বিভিন্ন হাউজের সহকর্মীদের কাছ থেকে শুনতে হয়, মফস্বল সাংবাদিক হিসেবে তাদেরকে তাচ্ছিল্য করার গল্প। বিজ্ঞাপনের পারফরমেন্সে মূল্যায়িত হন তারা। কিন্তু বাংলানিউজ এক্ষেত্রে একেবারেই ব্যতিক্রম। বাংলানিউজের এমন একজন মফস্বল সংবাদকর্মী বলতে পারবেন না যে, তাদেরকে অন্তত একবার বিজ্ঞাপন দিতে তাগাদা দেওয়া হয়েছে।
 
শুধুই সংবাদ আর সংবাদের আপডেট নিয়েই কাজ করে যাচ্ছে আমার প্রিয় বাংলানিউজ। হাউজটিতে কাজ করতে গিয়ে পেয়েছি কিছু মানুষের অকৃত্রিম ভালোবাসা। এখানে কান্ট্রি এডিটর শিমুল আপা, সিনিয়র নিউজরুম এডিটর শামীম ভাই, শিউলী আপা, প্রভাষ দা, সোহেল ভাই, মনিরভাইদের কথা না বললেই নয়। যারা ফোন করে নতুন নতুন আইডিয়া দিয়েছেন, শুধরে দিয়েছেন ভুলগুলো। শিখিয়েছেন সংবাদ তৈরির কৌশল।
 
বাংলানিউজের কারণে ছুটে গেছি গ্রাম থেকে গ্রামান্তরে। তুলে এনেছি প্রান্তিক মানুষের খবর। এতে একবারে তৃণমূলের মানুষের সাথে তৈরি হয়েছে নিবিড় ভালোবাসার বন্ধন। সবকিছু মিলিয়ে বলতে হয় যেন একই পরিবারের সদস্য আমরা। তাই আমি সর্বত্র বুক ফুলিয়ে পরিচয় দেই যে, আমি বাংলানিউজের একজন সংবাদকর্মী।

লেখক: ব্রাহ্মণবাড়িয়া জেলা করেসপন্ডেন্ট

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৫
এসএইচ 

সন্দেহ হলেই অপরিচিতকে মারা যাবে না
পাটুরিয়ায় অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ ট্রাক চালকদের
কেন্দুয়ায় মোটরসাইকেলের ধাক্কায় নারীর মৃত্যু
কাভার্ডভ্যান চাপায় নিহত সার্জেন্ট কিবরিয়ার বাসায় চুরি
কাবুল বিশ্ববিদ্যালয়ের গেটে বিস্ফোরণে নিহত ৬


শিশু সায়মার ধর্ষক-হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন
ভূঞাপুর-তারাকান্দি বাঁধ মেরামতে সেনাবাহিনী
গোবিন্দগঞ্জে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু
আসছে টম ক্রুজের ‘টপ গান: মেভরিক’ 
স্পেস ইনোভেশন সামিট-২০১৯ শুরু