php glass

বাংলানিউজই শেখালো মূল সাংবাদিকতা!

591 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
১৯ বছর ধরে আঞ্চলিক ও জাতীয় বিভিন্ন পত্রিকায় কাজ করেছি। সারাদিন নিজের অন্যান্য কাজ সেরে বিকেলে খবর পাঠিয়েই সেদিনের দায়িত্ব শেষ। তখন ভাবতাম একেই মনে হয় সাংবাদিকতা বলে।

ঝিনাইদহ: ১৯ বছর ধরে আঞ্চলিক ও জাতীয় বিভিন্ন পত্রিকায় কাজ করেছি। সারাদিন নিজের অন্যান্য কাজ সেরে বিকেলে খবর পাঠিয়েই সেদিনের দায়িত্ব শেষ। তখন ভাবতাম একেই মনে হয় সাংবাদিকতা বলে।

কিন্তু সে ভাবনা বা ধারণা আসলেই ভুল ছিল। সাংবাদিকতা আসলে ‘বিকেল বা সন্ধ্যা’ নির্ভর নয়। এটা ২৪ ঘণ্টার। বাংলানিউজে আমার কাজের মেয়াদ প্রায় ৩ মাস। এরই মধ্যে বুঝে গেছি, সাংবাদিকতা কাকে বলে!

রাত-দিন বলে কথা নেই। সব সময়ই সতর্ক থাকতে হয়। কখন, কোথায় কী ঘটলো। কিছু মিস করলাম কিনা। অথবা বাংলানিউজের আগে অন্য কোথাও নিউজ প্রকাশ হলো কিনা। এ ধরনের চিন্তা সব সময়ই মাথার মধ্যে ঘুরপাক খায়। কারণ, সবার আগে নিজের খবরটি আপলোড হওয়াটা যে কত আনন্দের, তা ‘কপি-পেস্ট’ মার্কা সংবাদিকরা বুঝবে না! 

বাংলানিউজে কাজ করার আগে সহকর্মীদের কাছ থেকে ‘নিউজ ধার’ করে পত্রিকায় পাঠালেও চলতো। কিন্তু এখন নিজেকেই দৌঁড়াতে হয় ঘটনার কাছে।

বাংলানিউজে চাকরি হওয়াটা আমার স্বপ্নকেও হার মানিয়েছে। স্বার্থক হয়েছে আমার ১৯ বছরের সাংবাদিকতার জীবন।

ঝিনাইদহ জেলা, উপজেলা পর্যায়ের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা আগে আমাকে চিনতো না। কিন্তু বাংলানিউজে কাজ করার পর এখন সবাই চেনে। এটা আমার সবচেয়ে বড় পাওয়া।

দেশের শীর্ষ এ অনলাইন নিউজপোর্টালে আমাকে কাজ করার সুযোগ দেওয়ার জন্য ঢাকা অফিসের সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বাংলানিউজে কাজ করার সুযোগ পাওয়ার ক্ষেত্রে ঝিনাইদহের আমার কয়েকজন সহকর্মীর সহযোগিতাও ভুলবার নয়। তাদের প্রতিও চিরকৃতজ্ঞ।  

বাংলানিউজে কাজ করার পর আমার সাংবাদিকতার গতি বেড়েছে বহুগুণে। প্রতিদিন বিভিন্ন ধরনের সংবাদ পাঠিয়ে আমি নিজে অনেক অভিজ্ঞতা সঞ্চয় করছি। আমার পাঠানো সংবাদগুলো দ্রুততার সঙ্গে প্রকাশ করা হচ্ছে।

এ জন্য বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন স্যার, কান্ট্রি এডিটর শিমুল সুলতানা আপাসহ নিউজরুম এডিটরদের প্রতি কৃতজ্ঞ।

এছাড়াও বাংলানিউজের ৫ বছর পূর্তি ও ৬ষ্ঠ বছরে পদার্পণ উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ঝিনাইদহ জেলা প্রশাসক (ডিসি) মাহবুব আলম তালুকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) জুলকার নায়ন, সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) গোপিনাথ কানজিলাল, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ প্রমুখ।

লেখক: ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, ঝিনাইদহ।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৫
পিসি/

জামালগঞ্জে বজ্রপাতে বাবা-ছেলের মৃত্যু
ক্রিকেট কোনো খেলা নয়
কেউ যাবে সাগরে, কেউ আনে মাছ
গণপরিবহনে নৈরাজ্য, চলছে সিটিংয়ের নামে প্রতারণা
ইরানি ড্রোন ভূপাতিত করার দাবি যুক্তরাষ্ট্রের


কুড়িগ্রামে চরম দুর্ভোগে পানিবন্দি সাড়ে ৭ লাখ মানুষ
আইসিসির হল অব ফেমে শচীন
সবুজে মিশে থাকে সুমিষ্ট ‘সোনা-কপালি হরবোলা’
বিকেলে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক
সুশিক্ষার মাধ্যমে মানুষের মধ্যে মানবিক মূল্যবোধ তৈরি হয়