php glass

যা শিখলাম বাংলানিউজে

537 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
২০১১ সালের কথা। লালমনিরহাটের আদিতমারী উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করতাম ঢাকার একটা জাতীয় দৈনিকে। দীর্ঘ একটি বছর বিনা পারিশ্রমিকে কাজ করেও অন্তত ১০ বার ঢাকা অফিসে গিয়ে তদবির করে নিয়োগ পেয়েছিলাম।

লালমনিরহাট: ২০১১ সালের কথা। লালমনিরহাটের আদিতমারী উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করতাম ঢাকার একটা জাতীয় দৈনিকে। দীর্ঘ একটি বছর বিনা পারিশ্রমিকে কাজ করেও অন্তত ১০ বার ঢাকা অফিসে গিয়ে তদবির করে নিয়োগ পেয়েছিলাম।

মাসিক সামান্য অংকের বেতনটা নিতে ৬ মাস পর ঢাকা অফিসে যেতে হতো। যা উত্তরাঞ্চলের সংবাদকর্মীদের জন্য বিড়ম্বনার।

এ বিড়ম্বনা থেকে উত্তরনের পথও  খুঁজছিলাম অনেক দিন ধরে। ওই পত্রিকার বেতন তুলতে ২০১১ সালের কোনো একদিন হবে পত্রিকা অফিসের সিঁড়িতে একটি লিফলেট চোখে পড়লো। তাতে লিখাছিল তাৎক্ষণিক খবর জানতে ক্লিক করুন www.banglanews24.com। ঠিকানাটি লিখে নিলাম। বাসায় ফিরে ভিজিট করলাম। সুন্দর সুন্দর তাজা খবর দেখে ইচ্ছে জাগলো অনলাইন সাংবাদিক হওয়ার। 

সেই অশায় বাংলানিউজের ঢাকা অফিসে ফোন দিলাম। ফোনটা ধরলেন আশিষ দাদা। তার কণ্ঠ শুনেই প্রকাশ করলাম কাজ করার অনুভুতি। তিনি তখন কান্ট্রি এডিটরের নম্বর দিয়ে বললেন, এ নম্বরে কথা বলুন। বিলম্ব না করেই কান্ট্রি এডিটর আহসান কবির ভাইকে ফোন করলাম। তিনি আমার অভিজ্ঞতা জেনে নিয়ে নিউজ পাঠানোর ঠিকানা দিয়ে নিউজ পাঠানোর অনুমতি দিলেন।

শুরু করলাম নিউজ পাঠানো। নিউজ দ্রুত আপলোড হওয়া দেখে আমি অভিভুত। এর ঠিক দেড় থেকে ২ মাস পর হঠাৎ কান্ট্রি এডিটরের ফোন দ্রুত একটা সিভি চাই। তাৎক্ষণিক পাঠালাম সিভিটা। ২দিন পর আবার ফোন আপনাকে আদিতমারী উপজেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মেইলে নিয়োগপত্র।

বিলম্ব না করেই মেইল খুলে হতবাক সত্যিই তো আমার নিয়োগ হয়েছে জনপ্রিয় অনলাইন নিউজপোর্টালে। বিস্মিত হলাম এটা কি করে সম্ভব। অফিসে ঘুর ঘুর করে ঘুরেও নিয়োগ মিলে না পত্রিকায়। অথচ বাংলানিউজ আমাকে না দেখেই শুধুমাত্র আমার নিউজ আর কাজের গতি দেখেই নিয়োগ দিল।

শুধু কি তাই বিস্মিত হলাম আবারও যখন শুনলাম উপজেলা প্রতিনিধি থেকে ২ বছর পর আমাকে লালমনিরহাট ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট করা হলো।  এতেও বিস্ময়ের শেষ নয়, চলতি বছরের শুরুতে হঠাৎ মেইল পেলাম বলা হলো, আমার বেতন এক হাজার টাকা বৃদ্ধি করা হয়েছে।

বাংলানিউজ আজ ৫ বছর অতিক্রম করে ৬ষ্ঠ বছরে পদার্পণ করলো। বাংলানিউজে আমার চাকরির বয়স প্রায় ৪ বছর অতিক্রম করছে। অথচ আজ অবধি বাংলানিউজ কর্তৃপক্ষ আমাকে দেখল না কিংবা আমি দেখলাম না আমার কর্মস্থলের সেই প্রিয় অফিসটি কেমন। তবুও ৪ বছরের বেতনভুক্ত একজনকর্মী হিসেবে আমি গর্বিত।

দীর্ঘ প্রায় এক যুগ সময়ের সাংবাদিকতা জীবনে বাংলানিউজ আমাকে শিখিয়েছে, পরিচিত মুখ না, চাই কর্মীর মুখ। বাংলানিউজ প্রমাণ করেছে নাম নয়, কর্মই মানুষকে বড় করে।

লেখক: ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জুলাই ০২, ২০১৫
পিসি/

সেন্টমার্টিনে ৩৫ হাজার ইয়াবা জব্দ
গোবিন্দগঞ্জে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
শেষ মুহুর্তের গোলে জুভেন্টাসকে হারালো টটেনহাম 
অস্ত্র-গুলিসহ গ্রেফতার চার
ছাত্র সমাজের সম্মেলন করতে প্রস্তুতি কমিটি


কলমাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
রাজশাহীতে দেশি গরু দিয়েই কোরবানির পশু বিক্রি শুরু
ময়মনসিংহে হত্যা মামলার পলাতক আসামি গ্রেফতার
ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায়
টানা বৃষ্টিতে কপাল পুড়লো মরিচ চাষিদের