php glass

বাংলানিউজই আমার শ্রেষ্ঠ কর্মস্থল

324 | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton
‘২০১৫’ আমার সাংবাদিকতা জীবনের স্বর্ণালী একটি বছর। কারণ এ বছরের শুরুর দিক থেকে আমি প্রকৃত সাংবাদিকতা শিখতে থাকি। দেশের অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলানিউজটোয়েন্টিফোর.কম’ এর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট হিসেবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করি জানুয়ারি-২০১৫ তে।

সিরাজগঞ্জ: ‘২০১৫’ আমার সাংবাদিকতা জীবনের স্বর্ণালী একটি বছর। কারণ এ বছরের শুরুর দিক থেকে আমি প্রকৃত সাংবাদিকতা শিখতে থাকি। দেশের অনলাইন নিউজ পোর্টাল ‘বাংলানিউজটোয়েন্টিফোর.কম’ এর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট হিসেবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করি জানুয়ারি-২০১৫ তে।

সাংবাদিকতাকে ধ্যান-জ্ঞান হিসেবে নিয়ে তীব্র প্রতিযোগিতা শেষে ১ এপ্রিল থেকে ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট হিসেবে নিয়োগ পাই। সেই থেকে শুরু হয় আমার নুতন শিক্ষাজীবন। আর বাংলানিউজের মতো একটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হিসেবে পথচলা শুরু করি। 

২০০০ সালে সিরাজগঞ্জের একটি মানবাধিকার সংগঠনের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকার সুবাদে মানবাধিকার বিষয়ক মাসিক পত্রিকা “ শিহরণ” এর সম্পাদনার দায়িত্ব পাই। সেখান থেকে স্থানীয় একটি পত্রিকায় সহ-বার্তা সম্পাদক পরে বার্তা সম্পাদকের দায়িত্ব পাই। এভাবেই সাংবাদিকতা পেশায় কাটলো পনেরটি বছর।
 
তবে পনের বছরের সাংবাদিকতা জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন বাংলানিউজের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করতে পারা। ১৫ বছরে আমি যেটুকো শিক্ষালাভ করেছি, বাংলানিউজের সঙ্গে কাজ করতে এসে মাত্র ৫/৬ মাসে তার দিগুণ শিক্ষা অর্জন করেছি। এখানে কাজ করার যে কি আনন্দ, সেটা বলে বোঝানো যাবে না। যারা বাংলানিউজের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন, তারা নিশ্চয়ই সেই আনন্দটুকো অনুধাবন করতে পারছেন।

বাংলানিউজ শুধু নিউজ পোর্টালই নয়, এটি একটি শিক্ষা প্রতিষ্ঠান-যেখানে থেকে প্রকৃত সাংবাদিকতার কাকে বলে তা শেখা যায়। এখানে কর্মরত সাংবাদিকরা শিক্ষকের মত দিক নির্দেশনা দেন, যেটা একজন জেলা প্রতিনিধির জন্য খুবই গুরুত্বপূর্ণ। অন্য কোনো মিডিয়ায় এই শিক্ষনীয় বিষয় আছে কিনা, আমার জানা নেই। তাই বাংলানিউজই আমার সর্বশ্রেষ্ঠ কর্মস্থল।

বাংলানিউজের আগামীর পথচলার গর্বিত সৈনিক হিসেবে নিজেকে আজীবন সম্পৃক্ত রাখতে চাই।
 
পরিশেষে আমি বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন স্যারসহ সব কর্মকর্তা, সাংবাদিক ভাই-বোনদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, জুলাই ০২, ২০১৫
এএটি/এসএইচ

সালমান-ক্যাটরিনার পারফরম্যান্সে শেষ হলো বিপিএল’র উদ্বোধনী
ট্রাক্টরই এখন কৃষকের ‘গলার কাঁটা’
বাংলাদেশকে অনেক ভালোবাসি: সালমান খান
পঞ্চগড়ে শীতের তীব্রতা চরমে, দুর্ভোগে নিম্ন আয়ের মানুষ
বেগম রোকেয়ার জন্ম-মৃত্যু
ইতিহাসের এই দিনে

বেগম রোকেয়ার জন্ম-মৃত্যু



রাজাপুরে বসতঘরে অগ্নিকাণ্ড, ১৫ লাখ টাকার ক্ষতি
ফুল নিয়ে ফজলে করিমের বাসায় সালাম-আতাউর
ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় নিহত ১
ববিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলা, আহত ৪
জয় বাংলা, জয় বঙ্গবন্ধু: ক্যাটরিনা