php glass

‘মাদকের আগ্রাসন ঠেকাতে মসজিদের মিম্বার কাজে লাগাতে হবে’

ইসলাম ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাদকের ভয়াবহতা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল।

walton

ঢাকা: বাংলাদেশ মুফাসসির সোসাইটির উদ্যোগে মাদকের ভয়াবহতা শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এতে মাদকের ভয়াবহ আগ্রাসন ঠেকাতে বিভিন্ন পরামর্শ ও দিক-নির্দেশনামূলক বক্তব্য দেওয়া হয়।

বৃহস্পতিবার (৩০ মে) বিকাল ৫টায় ঢাকার পুরানা পল্টনে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বাংলাদেশ মুফাসসির সোসাইটির চেয়ারম্যান মাওলানা সেলিম হোসাইন আজাদী সভাপতির বক্তব্যে বলেন, মাদকের ভয়াবহ আগ্রাসন ঠেকাতে ৫ লাখ মসজিদের মিম্বার থেকে জনসচেতনতা তৈরির লক্ষে কাজ করতে হবে। পবিত্র কোরআনে মাদকের যে ভয়াবহতার কথা বলা হয়েছে, তা ছড়িয়ে দিতে হবে যুবসমাজের মাঝে। মাদকের ভয়াবহ আগ্রাসনের কারণে সমাজ ও পরিবারে বিপর্যয় নেমে আসে, মাদক একটি সমাজ ও রাষ্ট্রকে ধ্বংস করে দিতে পারে। তাই মাদককে আমাদের না বলতে হবে। এদেশে মাদকের চাহিদা আছে, তাই সরবরাহও আছে। কিন্তু সরবরাহ বন্ধ করা না গেলে চাহিদা বাড়তেই থাকবে। তাই মাদকের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে বাংলাদেশের ৫ লক্ষ মসজিদের মিম্বার কাজে লাগানো এখন সময়ের দাবি।

এছাড়াও বক্তারা বলেন, মাদক এখন ভয়াবহ ও বিপর্যয়কর রূপ নিয়েছে। দেশের বেশিরভাগ আপরাধমূলক ঘটনার সঙ্গেই মাদকের সংশ্লিষ্টতা রয়েছে। নানাবিধ সমস্যার মধ্যে মাদকের আগ্রাসন অন্যতম। তাই মাদকের আগ্রাসন থেকে আমাদের সমাজ ও দেশকে বাঁচাতে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি প্রতিটি সচেতন নাগরিককেই ভূমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ডের মহা-পরিচালক অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ড. মুফতি মাওলানা কাফিলুদ্দীন সরকার সালেহী, জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব হাফেজ মাওলানা মুফতি মহিউদ্দিন কাসেম, মুফতি হেলাল উদ্দিন হাবিবী, মোহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার, মাওলানা হাসান বিন সিদ্দিকী, মাওলানা আলী আজাদ, মাওলানা হারুনার রশিদ বিক্রমপুরী, হাফেজ মনিরুজ্জামান রহমানী প্রমুখ। মাহফিলে দোয়া পরিচালনা করেন অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী।

রমজানবিষয়ক যেকোনো লেখা আপনিও দিতে পারেন। লেখা পাঠাতে মেইল করুন: [email protected]

বাংলাদেশ সময়: ২১০০ ঘন্টা, মে ৩০, ২০১৯
এমএমইউ

ক্লিক করুন, আরো পড়ুন: রমজান
ভেলুয়ার দীঘির সৌন্দর্য ফিরিয়ে আনছে রেলওয়ে
কুড়িগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল-সম্পাদক কাজিউল
জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন ৭ ডিসেম্বর
নির্মাণখাত পরিদর্শন করবে কলকারখানা পরিদর্শন অধিদপ্তর
মাদারীপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন


অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি
২১ নভেম্বর শুরু বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো
বাড়িতে মজুদ ৭ হাজার কেজি লবণ, আটক ৪ 
চালের দাম বেড়েছে মাগুরায়
প্রথম দুই সেশন স্পিনারদের জন্য গুরুত্বপূর্ণ: ভেট্টরি