ঢাকা, শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭, ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৪ রজব ১৪৪২

অফবিট

আমেরিকার সেনাবাহিনীতে নতুন ড্রেস কোড

নারী সেনারা পরতে পারবেন কানের দুল, বাঁধতে পারবেন বেণি

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
নারী সেনারা পরতে পারবেন কানের দুল, বাঁধতে পারবেন বেণি প্রতীকী ছবি

সেনাবাহিনীর ড্রেস কোডে ব্যাপক রদবদল আনার সিদ্ধান্ত নিল যুক্তরাষ্ট্রের সরকার। নতুন নিয়ম চলতি বছরের ফেব্রুয়ারি মাসের ২৫ তারিখ থেকে কার্যকর হবে।

নতুন নিয়ম অনুযায়ী, নারী সেনারা এখন থেকে বেণি বাঁধতে পারবেন, লিপস্টিক পরতে পারবেন এবং ব্যবহার করতে পারবেন স্বচ্ছ নেলপালিশ। শুধু তাই নয়, নতুন পোশাক-নীতির ফলে সন্তানকে স্তন্যদানের ক্ষেত্রেও সুবিধা পাবেন নারী সেনারা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) আমেরিকার সেনাবাহিনীর টুইটার থেকে একটি পোস্টের মাধ্যমে জানানো হয়, তাদের আগের পোশাকের নিয়মে বদল আনা হচ্ছে।  

আমেরিকার সাবেক প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার গত বছর সেনাবাহিনীর মধ্যে বর্ণবৈষম্য এবং সংখ্যালঘুদের অবস্থা নিয়ে এক সমীক্ষা চালান। তার পরিপ্রেক্ষিতে উঠে আসা তথ্যের ভিত্তিতে পোশাকের এই পরিবর্তন বলে জানানো হয়েছে।

সেনাবাহিনীর উপ-প্রধান গ্যারি ব্রিটো বলেন, আমরা সব সময় আমাদের নীতি নিয়ে পর্যালোচনা করতে চাই। চাই, সেনাবাহিনীর প্রত্যেক সদস্যের যেন মনে হয়, তাঁরা দলের কাছে মূল্যবান।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa