করোনা থেকে বাঁচতে আজব কৌশল!  

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

করনার দিনে যে ছবি ভাইরাল। ছবি- সংগৃহীত

walton

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। সারা বিশ্বের মানুষ আতঙ্কিত এ ভাইরাস নিয়ে। কখন যেন কোনদিক থেকে আঘাত হানে করোনা এই ভয়ে দিন কাটাচ্ছে সবাই। এরই মাঝে করোনা সংক্রমণ ঠেকাতে অনেকেই অদ্ভুত আর অভিনব সব কাজ করছেন। 

সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ছবিটিতে দেখা যায়, এক ব্যক্তি শরীরে বিশাল পরিধির একটি ধাতব রিং পরে চলাফেরা করছেন। এতে কেউ তার খুব একটা কাছে ঘেঁষতে পারবে না। আর এতেই তিনি বেঁচে যেতে পারেন করোনার সংক্রমণ থেকে। কেননা, চিকিৎসকরা বলছেন করোনা আক্রান্ত থেকে সবসময় অন্তত ১ মিটার দূরে অবস্থান করতে। সম্ভবত সে সুরক্ষা নিশ্চিত করতেই এ কাণ্ড করে বসেছেন ওই লোক।  

তবে ছবিটি সাম্প্রতিক সময়ের নাকি আগের তা নিশ্চিত হওয়া যায়নি। ওই ব্যক্তি যে করোনা সংক্রমণ থেকে বাঁচতেই এমন কৌশলের আশ্রয় নিয়েছেন, তাও নিশ্চিত হওয়া যায়নি। তবে চলমান করোনা আতঙ্কের মধ্যেই এটি ভাইরাল হয়েছে। 

করোনা প্রতিরোধে নিয়মিত সাবান দিয়ে হাত পরিষ্কার, হাঁচি-কাশির ক্ষেত্রে ট্যিসু ব্যবহার, ঠাণ্ডাজনিত রোগে আক্রান্তদের থেকে দূরে থাকাসহ বিভিন্ন পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। এ পিরিস্থিতিতে নানা দেশে টয়লেট পেপার, হ্যান্ড স্যানিটাইজার নিয়ে মারামারি, চুরি, ডাকাতির মতো ঘটনাও ঘটছে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০ 
এইচজে

উদ্যোক্তাদের সহায়তায় এসএমই উন্নয়ন বিভাগ চালু করেছে ডিসিসিআই
জুন থেকেই শ্রমিক ছাঁটাই হবে: রুবানা হক
এলএলবি শেষ বর্ষের ফল প্রকাশ
টাঙ্গাইলে বজ্রপাতে স্কুলছাত্রের মৃত্যু
হাতিয়ায় বজ্রপাতে শ্রমিকের মৃত্যু


করোনাকালে কর্মীদের খোঁজ নিতে পানি শোধনাগারে মন্ত্রী
এখনো অক্সিজেন সাপোর্টে খোরশেদের স্ত্রী
জয়পুরহাটে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু 
ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে তথ্যমন্ত্রীর শোক
বাজিভরা আনারসের ফাঁদে হাতির মৃত্যুতে তারকাদের ক্ষোভ