ট্রাম্প আসছেন তাই পানের দোকান বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পান সাজানোর মসলা ও পান

walton

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফর উপলক্ষে হাতে ঝাড়ু নিয়ে নেমে পড়েছে মোদী সরকার। ট্রাম্প যেদিক দিয়ে যাবেন, সেদিক দিয়ে যেন কোনো ধরনের অপরিচ্ছন্ন পরিবেশ না থাকে, তার ব্যবস্থা করা হচ্ছে। 

রাস্তার পাশে প্রাচীর তুলে বস্তি ঢেকে দেওয়া হচ্ছে। দেয়ালে রং করা হচ্ছে। ভাঙা রাস্তা মেরামত করা হচ্ছে। সর্বশেষ শোনা গেল আহমেদাবাদ বিমানবন্দরের তিনটি পানের দোকানও বন্ধ করে দেওয়া হয়েছে। কারণ ওই পানের দোকানগুলোর দেয়ালে পানের পিক ফেলে নোংরা করা হয়েছে।  

পুলিশ এসে নোটিশ ঝুলিয়ে সিল করে গেছে দোকানগুলো। এর পরেও দোকান খোলার চেষ্টা করা হলে দোকান মালিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে। 

আগামী ২৪ ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন ট্রাম্প। গুজরাটের সবচেয়ে বড় শহর আহমেদাবাদে মাত্র তিন ঘণ্টা থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। তার জন্য যাত্রাপথের দু-পাশকে যতটা সম্ভব ঝকঝকে করে তোলা হচ্ছে।

ট্রাম্পের সফর উপলক্ষে মোদী ১০০ কোটি টাকা খরচ করছেন বলে সমালোচনা চলছে। ট্রাম্পের এই সফর নিয়ে মোদী খুবই উচ্ছসিত। অন্যদিকে ট্রাম্পও এ সফরের ব্যাপারে বেশ আনন্দিত। টুইটারে সে কথাই প্রকাশ করেছেন। 

এর আগে ২০১৭ সালে ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাংকার সফরের আগে রাতারাতি হায়দরাবাদ শহরের রাস্তাঘাট থেকে ভিক্ষুকদের সরিয়ে দিয়েছিল তেলেঙ্গানা সরকার। এ নিয়ে কম বিতর্ক হয়নি।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২০

কিছু বন্দির মুক্তি বিষয়ে মন্ত্রণালয়ে কারা অধিদপ্তরের চিঠি
সুন্দরবনে মধু সংগ্রহ শুরু
কটাক্ষের শিকার সাইফ-কারিনা দম্পতি
সুপ্রিম কোর্টসহ সব আদালতে ৯ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়লো
মার্কিন নাগরিকদের জন্য আরও একটি বিশেষ ফ্লাইট


জন্মদিনে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ক্রিকেটার জাহানারা
সড়কে বেড়েছে যানবাহন
জিএসপি সুবিধা বহাল রাখার পক্ষে ইইউয়ের ন্যায়পাল
নিম্নআয়ের লোকের কাছে ত্রাণ পৌঁছে দিচ্ছে নৌবাহিনী
নির্দেশনা অমান্য: রাজশাহীতে জাপান টোব্যাকোকে অর্থদণ্ড