করোনা ভাইরাস সংক্রমণ: বর ছাড়াই বিয়ের অনুষ্ঠান

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

walton

বিয়ের জন্য চীন থেকে দেশে ফিরেছিলেন ভারতের কেরালার বাসিন্দা জনৈক যুবক। কিন্তু করোনা ভাইরাস সংক্রমণের কারণে কেরালার নিয়ম অনুযায়ী তাকে ২৮ দিনের জন্য ভর্তি হতে হয় হাসপাতালে। কিন্তু তাতে উৎসব বন্ধ না করে বর ছাড়াই অতিথি আপ্যায়নসহ বিয়ের অন্য অনুষ্ঠান শেষ করেছেন উভয় পক্ষের অভিভাবকেরা।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮ এক প্রতিবেদনে জানায়, কেরালার ত্রিশূরের বাসিন্দা এ যুবকের বিয়ের দিন ছিল গত ৪ ফেব্রুয়ারি। এজন্য এক সপ্তাহ আগে দেশে ফিরেছিলেন তিনি। কিন্তু চীনে করোনা ভাইরাস সংক্রমণের কারণে তাকে চিকিৎসকের পর্যবেক্ষণের জন্য ত্রিশূর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হতে হয়েছে। ফলে পূর্বনির্ধারিত ৪ ফেব্রুয়ারিতে বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণে তার কোনো সুযোগ ছিলনা।

কিন্তু তাতে থেমে না গিয়ে নির্ধারিত তারিখেই বিয়ের অন্য অনুষ্ঠান শেষ করেছেন উভয় পরিবারের অভিভাবকেরা। তবে বিয়ের মূল অনুষ্ঠান বরের হাসপাতাল থেকে ছুটি পর্যন্ত স্থগিত করতে একমত হয়েছেন তারা।  

সম্প্রতি চীনে করোনা ভাইরাস সংক্রমণের কারণে ভারতের কেরালা রাজ্যে চীন থেকে আসা যেকোনো ব্যক্তিকেই ২৮ দিনের জন্য হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে রাখার নিয়ম করা হয়েছে। এসময় তাদের প্রকাশ্য লোকসমাবেশে আসতে নিষেধ করেন চিকিৎসকরা। 

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২০
এবি

ক্লিক করুন, আরো পড়ুন: ভারত চীন করোনা ভাইরাস
করোনা ও দুর্যোগে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময়
একদিনে রেকর্ড ৩২৪ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত
লালমনিরহাটে মানবিক সহায়তা কার্ডে স্বজনপ্রীতির অভিযোগ
রোগী ভর্তি নিতে ক্লিনিক মালিকদের অনুরোধ ছাত্রলীগের
সিএমপির কনস্টেবল মামুন করোনা পজিটিভ ছিলেন


বরিশালে বাসে দ্বিগুণ ভাড়া আদায়ে জরিমানা
করোনা উপসর্গ নিয়ে ভৈরবে ৩ জনের মৃত্যু
সরকারি চাকুরেদের নমুনা সংগ্রহ-চিকিৎসা ফুলবাড়িয়া হাসপাতালে
শ্রবণ প্রতিবন্ধীদের মধ্যে যুবলীগের খাদ্যসামগ্রী বিতরণ
 হৃদয়ের স্বল্পদৈর্ঘ্য সিনেমায় মোনালিসা