ঢাকা, শুক্রবার, ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০, ২৯ মহররম ১৪৪২

অফবিট

চুরির আগে ক্ষমা-প্রার্থনা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
চুরির আগে ক্ষমা-প্রার্থনা! ছবি: সংগৃহীত

প্রবাদ আছে, চোরে না শোনে ধর্মের কাহিনী! কিন্তু, সত্যিই কি তাই? দিন বদলেছে যে! আজকালকার চোরেও ধর্মের কাহিনী শুনতে শুরু করেছে! তবে, তাতে কিন্তু থেমে নেই অপরাধ। মানে, ধর্মের কথা মেনে সেই মতে দেবীর কাছে ক্ষমা প্রার্থনা করে আবার দেবীর মাথা থেকেই মুকুট চুরি করছে লোকজন!

আশ্চর্য মনে হলেও ঘটনা সত্যি! সম্প্রতি ভারতের হায়দ্রাবাদে ঘটেছে এমন ঘটনা।

শুক্রবার (২২ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, গত বুধবার সন্ধ্যায় রাজ্যের আবিদস এলাকার দুর্গা ভবানি মন্দির থেকে দেবীর মাথার রূপার মুকুট চুরি হয়েছে।

সিসি ক্যামেরার ভিডিওতে দেখা গেছে চোরকে। তবে চুরির আগে তার কাণ্ড বেশ অবাক করেছে সবাইকে।

ভিডিওতে দেখা যায়, ওই ব্যক্তি চুপি চুপি মন্দিরে ঢুকে দেবী প্রতিমার সামনে কান ধরে ওঠবস করছেন, করজোড়ে ক্ষমা চাচ্ছেন, নিজের চারপাশ ঘুরছেন। এরপরেই ঘটে আসল ঘটনা। এদিক-ওদিক খেয়াল করে দ্রুত দেবীর মাথার মুকুট নিজের শার্টের ভেতর লুকিয়ে ফেলেন। এসময় দেবীর পা ছুঁয়ে আরও একবার ক্ষমা চেয়ে নেন তিনি। পরে দ্রুত সটকে পড়েন সেখান থেকে।

আরেকটি সিসি ক্যামেরার ভিডিওতে তাকে বাইক চালিয়ে পালিয়ে যেতে দেখা যায়।  

জানা গেছে, ৩৫ তোলা ওজনের মুকুটটির দাম ছিল প্রায় ১০ হাজার রুপি। এটি চুরির সময় মন্দিরে কোনো পুরোহিতও ছিলেন না।

ভক্তদের চাপের মুখে চোর খুঁজতে শহরজুড়ে কড়া তল্লাশি শুরু করেছে পুলিশ। যদিও, এখন পর্যন্ত ধরা সম্ভব হয়নি এই ধার্মিক চোরকে!

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa