জোর করে বদলির প্রতিবাদে পুলিশ কর্মকর্তার দৌড়

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

মতের বিরুদ্ধে জোর করে বদলি করা হয়েছে ভারতীয় পুলিশ কর্মকর্তা বিজয় প্রতাপকে। এর প্রতিবাদে ৬৫ কিলোমিটার দূরের নতুন কর্মস্থলে দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। কথামতো দৌড় শুরুও করেন। কিন্তু, মধ্যপথে হঠাৎ অচেতন হয়ে পড়লে দ্রুত হাসপাতালে নিতে হয় তাকে।

শনিবার (১৬ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, উত্তর প্রদেশের পুলিশ লাইনে দায়িত্বরত ছিলেন উপ-পরিদর্শক (এসআই) বিজয় প্রতাপ। সেখান থেকে তাকে বদলি করা হয়েছে বিঠোলি থানায়। ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিজেদের মধ্যে দ্বন্দ্বের কারণেই এই বদলি হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

এ পুলিশ কর্মকর্তা বলেন, আমার বদলি আরআইয়ের (রিজার্ভ ইন্সপেক্টর অব পুলিশ) স্বৈরশাসনের কারণে হয়েছে। এসএসপি আমাকে পুলিশ লাইনেই থাকতে বলেছিলেন। কিন্তু, আরআই জোর করে আমাকে বিঠোলি থানায় বদলি করেছেন। 

একারণে পুলিশ লাইন থেকে বিঠোলি থানা পর্যন্ত দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন এসআই বিজয়। তিনি সংবাদমাধ্যমকে বলেন, এটাকে রাগ বলুন বা দুঃখ, আমি দৌড়েই বিঠোলি যাবো।

এদিকে, তার দৌড়ের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমসহ গণমাধ্যমে ছড়িয়ে পড়লে হইচই পড়ে যায় উত্তর প্রদেশের পুলিশ ও প্রশাসনিক মহলে। ইতোমধ্যে ঘটনার তদন্তও শুরু করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
একে

 করোনা: দিনভর অভিযানে বরিশালে লাখ টাকা জরিমানা
টুঙ্গিপাড়ায় ২ করোনা রোগী শনাক্ত, ৬ বাড়ি লকডাউন
তিতাসে করোনা আক্রান্ত রোগী শনাক্ত
করোনাকালীন কর্মস্থলে অনুপস্থিত: ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
স্বাস্থ্যকর্মীদের থাকার জন্য হোটেল ছেড়ে দিলেন সোনু সুদ


চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড
লক্ষ্মীপুরে অর্ধেক দামে পণ্য বিক্রি করছে যুবলীগ
৭৭ বছরে চলে গেলেন সাবেক প্রোটিয়া স্পিনার জ্যাকি
করোনা চিকিৎসায় প্রস্তুত ৬ বেসরকারি হাসপাতাল
পটুয়াখালী‌তে প্রথম ক‌রোনা আক্রান্ত যুবকের মৃত্যু