ঢাকা, বুধবার, ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১ সফর ১৪৪২

অফবিট

জোর করে বদলির প্রতিবাদে পুলিশ কর্মকর্তার দৌড়

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০১৯
জোর করে বদলির প্রতিবাদে পুলিশ কর্মকর্তার দৌড় ছবি: সংগৃহীত

মতের বিরুদ্ধে জোর করে বদলি করা হয়েছে ভারতীয় পুলিশ কর্মকর্তা বিজয় প্রতাপকে। এর প্রতিবাদে ৬৫ কিলোমিটার দূরের নতুন কর্মস্থলে দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। কথামতো দৌড় শুরুও করেন। কিন্তু, মধ্যপথে হঠাৎ অচেতন হয়ে পড়লে দ্রুত হাসপাতালে নিতে হয় তাকে।

শনিবার (১৬ নভেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, উত্তর প্রদেশের পুলিশ লাইনে দায়িত্বরত ছিলেন উপ-পরিদর্শক (এসআই) বিজয় প্রতাপ। সেখান থেকে তাকে বদলি করা হয়েছে বিঠোলি থানায়।

ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিজেদের মধ্যে দ্বন্দ্বের কারণেই এই বদলি হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

এ পুলিশ কর্মকর্তা বলেন, আমার বদলি আরআইয়ের (রিজার্ভ ইন্সপেক্টর অব পুলিশ) স্বৈরশাসনের কারণে হয়েছে। এসএসপি আমাকে পুলিশ লাইনেই থাকতে বলেছিলেন। কিন্তু, আরআই জোর করে আমাকে বিঠোলি থানায় বদলি করেছেন।  

একারণে পুলিশ লাইন থেকে বিঠোলি থানা পর্যন্ত দৌড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন এসআই বিজয়। তিনি সংবাদমাধ্যমকে বলেন, এটাকে রাগ বলুন বা দুঃখ, আমি দৌড়েই বিঠোলি যাবো।

এদিকে, তার দৌড়ের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমসহ গণমাধ্যমে ছড়িয়ে পড়লে হইচই পড়ে যায় উত্তর প্রদেশের পুলিশ ও প্রশাসনিক মহলে। ইতোমধ্যে ঘটনার তদন্তও শুরু করেছে কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৯
একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa