php glass

অতিরিক্ত লাগেজের ফি এড়াতে গর্ভবতীর অভিনয়!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকি ছবি

walton

উড়োজাহাজে ভ্রমণের জন্য এসেছিলেন তিনি। কিন্তু সঙ্গে থাকা ১ কেজি ওজনের অতিরিক্ত মালামালের জন্য ৬০ ডলার ফি দিতে প্রস্তুত ছিলেন না কোনোভাবেই। তাই অতিরিক্ত ফি এড়ানোর জন্য যে পদ্ধতি বেছে নিলেন, তা অভিনব।

অস্ট্রেলিয়ার সিডনি বিমানবন্দরে রেবেকা অ্যান্ড্রু ভান করেন যেন তিনি গর্ভবতী! এজন্য তিনি তার পেটের ওপর অতিরিক্ত কাপড় দিয়ে কৃত্রিম গর্ভ তৈরি করে নেন। পাশাপাশি তার ল্যাপটপকে বেঁধে নেন পিঠে।

কিন্তু এত কর্মযজ্ঞের পরও শেষ রক্ষা হয়নি। 

প্লেনে ওঠার সময় প্রকৃত গর্ভবতী এক মা তাকে জিজ্ঞেস করে বসেন, রেবেকার গর্ভের কতদিন চলছে। সোজা হয়ে তাড়াহুড়ো করে প্লেনে যাওয়ার সময় তিনি উত্তর দেন, তিনি গর্ভবতী হয়েছেন পাঁচ মাস হলো।

প্লেনে উঠতে যাওয়া শেষ যাত্রী হিসেবে সবার নজর ছিল তার ওপর। সোজা দাঁড়ানো অবস্থায় রেবেকার উত্তর শোনার পর সন্দেহ হয় বিমানবন্দরে দায়িত্ব পালনরত কর্মচারীদের। তারা তখন তাকে জিজ্ঞেসাবাদ করা শুরু করেন। এসময় রেবেকা স্বীকার করে নেন অতিরিক্ত ফি এড়ানোর জন্য তিনি মিছেমিছি গর্ভবতী নারীর অভিনয় করেছেন।

পরে জনপ্রিয় ট্রাভেল সাইট এসকেপে রেবেকা তার অভিজ্ঞতার বিবরণ দিয়ে এক পোস্ট শেয়ার করেন। তার ত্রুটি সম্পর্কে তিনি লিখেন, ‘আমি গেট পর্যন্ত একদম সোজা হেঁটে গেছি এবং আমিই ছিলাম প্লেনে ওঠা সর্বশেষ যাত্রী। এটিই আমার একমাত্র ত্রুটি।’
 
ওই পোস্টেই তিনি জানান, অতিরিক্ত ফি শেষ পর্যন্ত তাকে পরিশোধ করতে হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৯
এবি/এইচএডি/

বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম


ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন
ফাহাদ হত্যা: ২৬ জনকে আজীবন বহিষ্কার
কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত
আড্ডার ছলে আলাপনে ফরিদ কবির