php glass

ভালুক থেকে বাঁচলেও পুলিশ থেকে নিস্তার মিললো না!  

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ট্রেইনারকে হঠাৎ আক্রমণ করে ভালুকটি। ছবি: সংগৃহীত

walton

সার্কাসে খেলা দেখাতে দেখাতে রেগে গিয়ে হঠাৎ ট্রেইনারকে (প্রশিক্ষক) আক্রমণ করে বসে বিশালাকার এক ভালুক। এমনিতে শান্তশিষ্ট হলেও তার হঠাৎ এমন আচরণে অবাক দলের লোকজন। ভালুকটির হিংস্র চেহারায় আতংক ছড়িয়ে পড়ে দর্শকদের মধ্যেও। 

মার্কিন সংবাদমাধ্যম এনবিসি জানায়, সম্প্রতি সেন্ট পিটার্সবার্গের ১২০ কিলোমিটার দূরের একটি শহরে ঘটেছে এ ঘটনা। সেখানে সার্কাস বেশ জনপ্রিয়। তবে, ভালুকটিকে দেখতেই লোকসমাগম হয় সবচেয়ে বেশি। 

পরে এ ঘটনার তদন্ত শুরু করে স্থানীয় পুলিশ। অভিযোগ রয়েছে, কোনো ধরনের নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই সার্কাস দেখাচ্ছিল ‘আনশ্লাগ টেন্ট সার্কাস’ নামের দলটি। এমনকি যেখানে ভালুকের খেলা দেখানো হচ্ছিল, সেখানেও কোনো নিরাপত্তা বেষ্টনী দেওয়া হয়নি।ট্রেইনারের ওপর ভালুকের আক্রমণ। ছবি: সংগৃহীত

ভিডিওতে দেখা যায়, ভালুকটি একটি ঠেলাগাড়ি ঠেলে নিচ্ছিল। এসময় হঠাৎই রেগে যায় সে। যে ব্যক্তি সার্কাস দেখাচ্ছিলেন, তাকেই আক্রমণ করে বসে ভালুকটি। তার আক্রমণে গুরুতর আহত হন ওই ব্যক্তি। 

প্রথমে বিষয়কে খেলাই মনে করেছিলেন দর্শকরা। যখন বুঝতে পারেন এটি আর খেলার অংশ নয়, মুহূর্তেই আতংক ভর করে তাদের মনে। এদিক ওদিক ছুটতে থাকেন সবাই।

এক দর্শক জানান, ভালুকটিকে থামাতে ক্রমাগত সেটিকে লাথি দিচ্ছিলেন সার্কাস দলের আরেক সদস্য। এতে রেগে গিয়ে দর্শকদের দিকে ছুটে আসে বেপরোয়া হয়ে ওঠা ভালুকটি। তখন বৈদ্যুতিক শক দিয়ে তাকে নিস্তেজ করা হয়।  

স্বভাবে শান্ত ভালুকটির হঠাৎ এমন আচরণের কারণ বলতে পারছেন না তার মালিক। তার ধারণা, ভালুকটিকে হয়তো কোনো মাদক দেওয়া হয়েছিল অথবা কিছু দেখে সে প্রচণ্ড ভয় পেয়ে আক্রমণ করে বসে। 

তবে, এসব কথায় মন গলেনি পুলিশের। দর্শকদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না রাখায় তার বিরুদ্ধে অভিযোগ আনতে যাচ্ছে তদন্ত কমিটি।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
কেএসডি/

সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক


নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন