php glass

ভাড়াটে খুনির ভাড়াটে খুনির ভাড়াটে খুনির খুনি ভাড়া!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আদালতে পাঁচ ভাড়াটে খুনি ও নির্দেশদাতা। ছবি: সংগৃহীত

walton

মনে করেন, কেউ এক ব্যক্তিকে খুন করতে চায়। সে নিজেই কাজটা না করে একজন খুনি ভাড়া করলো। একাজের জন্য তার হাতে তুলে দিল নির্দিষ্ট অংকের টাকা। কিন্তু, সেই ভাড়াটে খুনি নিজের হাতে খুন না করে কাজটি করার জন্য আরেকজন খুনি ভাড়া করলো। বিনিময়ে তার যা পাওনা, তার অর্ধেক দিল সেই খুনিকে। এদিকে, এই ভাড়াটে খুনিও নিজের হাতে কাজটি না করে তারও অর্ধেক টাকায় ভাড়া করলো আরেকজন ভাড়াটে খুনি। আবার, সেই খুনিও নিজের টাকার অর্ধেক দিয়ে ভাড়া করলো আরেক খুনি। কিন্তু, সেই খুনিও নিজে কাজ করতে রাজি নয়। তাই সে আরও কম টাকায় খুন করার জন্য আরেকজনকে ভাড়া করলো। 

অর্থাৎ একই ব্যক্তিকে খুন করতে মোট পাঁচবার খুনি ভাড়া করা হয়েছে। না, এটা কোনো গালগল্প নয়। সম্প্রতি ঘটনাটি ঘটেছে চীনের গুয়াংশি প্রদেশের নানিংয়ে। 

বেইজিং নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে রিয়েল এস্টেট ব্যবসায়ী তান ইয়ুহুইয়ের বিরুদ্ধে আদালতে অভিযোগ করেন তার ব্যবসায়ী-প্রতিদ্বন্দ্বী উই মৌ। ওই মামলায় হেরে যাওয়ার ভয়ে উইকে খুন করতে শি গুয়াংগান নামে এক খুনিকে ভাড়া করেন তান। এই কাজ করতে শি পান দুই মিলিয়ন ইউয়ান, বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ২ কোটি ৩৭ লাখ টাকা। 

এদিকে, ওই কাজটি করার জন্য নিজের অর্ধেক দামে শি ভাড়া করেন আরেক খুনি মো তিয়ানশিয়াংকে। দ্বিতীয় ভাড়াটে খুনি মো আবার ভাড়া করেন ইয়াং কাংশেংকে। বিনিময়ে কাংশেং পান ৯২ লাখ ৬৫ হাজার টাকা। তৃতীয় ভাড়াটে খুনি কাংশেং আবার ইয়াং গুয়াংশেং নামে আরেক খুনিকে ভাড়া করেন। গুয়াংশেং নিজে খুন না করে এর জন্য ভাড়া করেন লিং শিয়ান্সিকে। 

কিন্তু, ততদিনে পাঁচ নম্বর ভাড়াটে খুনি লিং বুঝে গেছেন, এই কাজের জন্য সবচেয়ে কম টাকা পেতে যাচ্ছেন তিনি। সেটা মেনে নিতে না পেরে এক ফন্দি আঁটলেন লিং। যাকে খুন করার কথা ছিল অর্থাৎ উইকে বলে দিলেন পুরো পরিকল্পনা। তারপর, তাকে মরে যাওয়ার নাটক করতে বললেন। এভাবে, একসময় পুলিশ পর্যন্ত পৌঁছে গেলো ঘটনা। 

পরে ব্যবসায়ী তানসহ পাঁচ ভাড়াটে খুনির বিরুদ্ধেই মামলা করেন উই মৌ। হত্যাচেষ্টার অপরাধে তানের পাঁচ বছরের জেল হয়। প্রথম ভাড়াটে খুনি শির জেল হয় সাড়ে তিন বছর। দ্বিতীয় ও তৃতীয় ভাড়াটে খুনির জেল হয় সোয়া তিন বছর। চতুর্থ ও পঞ্চম ভাড়াটে খুনির যথাক্রমে তিন বছর ও দুই বছর সাত মাসের কারাদণ্ড দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৯
এফএম/

র‌্যাবের অভিযানে জেএমবি সদস্য আটক
রাজশাহীতে ৬ মাসে র‌্যাবের হাতে আটক ৭৮৩
গোপালগঞ্জে স্কুল কাবাডির ফাইনাল অনুষ্ঠিত
কটিয়াদী আ’লীগ সভাপতি গোলাপ আর নেই
২০ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন অর্জুন ও মেহের


সিঙ্গাপুরের সুলতান মসজিদে সব ধর্মের গৃহহীনদের আশ্রয়
ফেসবুক আইডি মনিটরিং আর ডিজিটাল হাজিরায় আসছেন শিক্ষকরা
নিজ নিজ জায়গা থেকে দেশ গড়ায় কাজ করুন: প্রধানমন্ত্রী
‘জাবি উপাচার্য ছাত্রদের চেয়ে নিজের স্বার্থরক্ষায় মরিয়া’
প্লেনে প্রতিদিনই আসছে এস আলম গ্রুপের পেঁয়াজ