php glass

মাঠে হিজাব খুলে যাওয়ায় বিব্রত নারী ফুটবলার, অতঃপর...

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেয়েটিকে ঘিরে ধরেছে প্রতিপক্ষের ফুটবলাররা ছবি: সংগৃহীত

walton

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। কিন্তু, মাঝেমধ্যে মাঠে এমন কিছু ঘটনা ঘটে, যা ছাড়িয়ে যায় খেলাধুলার মাহাত্ম্যকেও। সম্প্রতি এমনই এক ঘটনার সাক্ষী হয়েছে গোটা বিশ্ব।

পশ্চিম এশীয় ফুটবল ফেডারেশনের (ডব্লিউএএফএফ) আয়োজনে জর্ডানে এ মাসে প্রথমবারের অনুষ্ঠিত হয়েছে ডব্লিউএএফএফ ওমেনস ক্লাব চ্যাম্পিয়নশিপ। এ প্রতিযোগিতার একটি ম্যাচে অংশ নিয়েছিল স্বাগতিক দেশের শাবাব আল অর্ডন ক্লাব ও আরব অর্থোডক্স ক্লাব।

খেলা চলাকালে হঠাৎই আরব অর্থোডক্স দলের এক ফুটবলারের হিজাব খুলে যায়। স্টেডিয়াম ভর্তি দর্শকের সামনে বিব্রত হয়ে পড়া মেয়েটিকে সাহায্য করতে সঙ্গে সঙ্গে এগিয়ে আসেন প্রতিপক্ষ দলের ফুটবলাররা। তারা কয়েকজন মিলে ওই মুসলিম ফুটবলারকে ঘিরে ধরেন ও তাকে আবার হিজাব পরতে সাহায্য করেন।

একে অপরের ধর্মীয় অনুভূতির প্রতি এমন শ্রদ্ধাবোধ ও সহযোগিতার অনন্য উদাহরণ মুহূর্তেই সাড়া ফেলে গোটা স্টেডিয়ামে। আর অনলাইনে এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে শুরু হয় প্রশংসার জোয়ার। 

গোলের হিসাবে শাবাব আল অর্ডন জয় পেলেও ম্যাচ শেষ হওয়ার আগেই তারা জিতে নিয়েছিল দর্শকদের ভালোবাসা। শুধু নিজের দলেরই নয়, প্রতিপক্ষ দলের সমর্থকেরাও এদিন গলা ফাটিয়েছেন ক্লাবটির মেয়েদের জন্য। ছোট্ট ওই ঘটনার কারণেই আজও আলোচনা হচ্ছে তাদের নিয়ে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
একে

ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস


ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন
ফাহাদ হত্যা: ২৬ জনকে আজীবন বহিষ্কার
কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত