php glass

মুখের কথায় চলে সাঈদের ‘আশ্চর্য মোটরসাইকেল’

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাইদের ‘আশ্চর্য মোটরসাইকেল’

walton

রাস্তায় প্রায়ই বিশেষভাবে তৈরি (মডিফাইড) গাড়ি চোখে পড়ে। অনেকেই নানা ধরনের যন্ত্রাংশ জুড়ে বা রং-বেরঙে সাজিয়ে তোলেন শখের গাড়িটি। সম্প্রতি অনলাইনে ঝড় তুলেছে এমনই এক মোটরসাইকেলের ভিডিও। এই আশ্চর্য মোটরসাইকেলটির মালিক মোহাম্মদ সাঈদ নামে এক ব্যক্তি। তিনি ভারতের উত্তর প্রদেশের বরেলি এলাকার বাসিন্দা। 

অদ্ভূত ক্ষমতাসম্পন্ন ভুতুড়ে গাড়ি নিয়ে তৈরি একটি বলিউড সিনেমার সঙ্গে মিলিয়ে সাঈদ তার মোটরসাইকেলের নাম রেখেছেন ‘টারজান’। এটি তার ভয়েস কমান্ড অর্থাৎ কণ্ঠস্বরের নির্দেশ শুনে কাজ করে। এতে রয়েছে একটি ‘মিনি এটিএম বুথ’, মালিকের ভয়েস কমান্ড শুনে খুচরো পয়সা দেয় সেটি।  

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ৭০ বছর বয়সী সাঈদের লাল রঙের মোটরসাইকেল ‘টারজান’ তার ভয়েস কমান্ড অনুযায়ী কাজ করছে। ভয়েস কমান্ড শুনে সেটি স্টার্ট নিচ্ছে, গান শোনাচ্ছে। এমনকি এটিএম থেকে পাঁচ রুপির কয়েনও বের করে দিচ্ছে।  

ইউটিউবের ভিডিটিওর বর্ণনায় দেখা যায়, সাঈদ একজন স্বপ্রশিক্ষিত ইলেকট্রিশিয়ান, স্টান্ট ম্যান, সেলসম্যান, সর্বোপরি বিনোদনদাতা। ভিডিওটি ছড়িয়ে পড়ার পর বহু মানুষের কাছ থেকে প্রশংসা পাচ্ছেন তিনি।  

টুইটারে তাকে ‘অত্যন্ত মেধাবী’ বলে উল্লেখ করেছেন একজন। আবার, অনেকেই মন্তব্য করছেন, ভিডিওটি নকল, এটা চোখে ধুলো দেওয়া ছাড়া আর কিছু নয়। 

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৯
এফএম/একে

সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক


নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন