php glass

বেপরোয়া চালকের অভিনব শাস্তি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাস্তি পেয়ে সড়কে ঝাড়ু দিচ্ছেন তারা। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতে সড়কের নিয়ম ভেঙে গাড়ি চালানোর কারণে অবিশ্বাস্য ধরনের শাস্তি পেয়েছেন তিন ‍যুবক। সাধারণত মদ্যপ অবস্থায় সড়কের নিয়ম না মেনে গাড়ি চালালে শাস্তি হিসেবে বড় অংকের আর্থিক জরিমানা বা সর্বোচ্চ কয়েকদিনের জেল হতে পারে। অবশ্য দেশে দেশে শাস্তির নিয়মে রয়েছে ভিন্নতা। তাই বলে রাস্তা বা পার্ক পরিষ্কারের শাস্তি! এটা একেবারে অভিনবই বটে।

সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যমে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, তিনজন যুবক রাস্তা পরিষ্কার করছেন। প্রত্যেকের হাতে রয়েছে ঝাড়ু। এটাই ছিল তাদের শাস্তি!

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে বলা হয়, সংযুক্ত আর আমিরাতের শারজাহ থেকে এ তিন যুবককে গ্রেফতার করা হয়। রাস্তায় প্রাইভেট কার নিয়ে কসরৎ করছিল এমন একটি ভিডিও ভাইরাল হওয়া পর তাদের ফেডারেল ইনভেস্টিগেশন ব্যুরো চিহ্নিত করে। পরে তদন্ত শেষে ওই তিন যুবকের দোষ খুঁজে পেলে তাদের গ্রেফতার করা হয়। এদের বয়স ২৩ থেকে ২৫ এর মধ্যে। তাদের কমিউনিটি পুলিশের অধীনে খোর ফক্কানের পার্ক এবং সড়ক পরিষ্কারের শাস্তি দেওয়া হয়।

পাবলিক প্রসিকিউশন সার্ভিস থেকে জানানো হয়, এ ধরনের ঝুঁকিপূর্ণ কর্মকাণ্ড কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। একইসঙ্গে তা কোনোভাবে সহ্য করা হবে না। যা চালক তো বটেই সড়ক ব্যবহারকারীদেরও হুমকির মধ্যে ফেলে দেয়। এটা অবশ্যই বন্ধ করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৯
এইচএডি/

ksrm
বাংলাদেশি নাগরিকদের ভিসা সহজীকরণের সুপারিশ
কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যক্তির কারণে সংগঠনের ইমেজ ক্ষুণ্ন করতে চাই না
‘ছাত্রলীগ দিয়ে সিগন্যাল দিলেন প্রধানমন্ত্রী’
ডে-কেয়ার সেন্টার নিশ্চিতের নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর


জিপিএ-৫ প্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানদের সংবর্ধনা
সুনামগঞ্জে ধোপাজান নদীতে অবৈধভাবে চলছে বালু উত্তোলন
শিয়াল ধরার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল শিশুর 
চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৫
বরিশালে সার্বজনীন শিক্ষা ব্যবস্থার দাবিতে বিক্ষোভ