php glass

পর্যটকে মুখরিত সৈকতে ভাল্লুক, অবাকই হলেন না কেউ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জনসমাগম সৈকতে ভাল্লুক।

walton

ঢাকা: ‘ভাল্লুক আসছে, ভাল্লুক আসছে’- বললে, যে কেউই ভয়ে দৌড়ে পালাবেন নিশ্চয়ই। আর কোনো দিকে তাকাবেন না তখন। এ হিসেবে, একটি ভাল্লুক জনসমাগম সৈকতে নেমে সাঁতার কাটছে, তা দেখে ভয় পাওয়া তো দূরের কথা, অবাক পর্যন্ত হয়নি কেউ, এমনকি এর সঙ্গে খেলা করছেন কয়েকজন মানুষ- ঘটনাটি অবশ্যই বিরল। আর এমন বিরল-অদ্ভুত কাণ্ডের জন্ম রাশিয়ায়।

দেশটির দক্ষিণাঞ্চলীয় একটি সৈকতে ভাল্লুক নামে সাঁতার কাটতে। তখন পাশের দুইজন সাঁতারু ভাল্লুকটিকে দেখে হতবাক পর্যন্ত হননি। বরং তারা জল ছিটানো খেলায় মেতে ওঠেন স্তন্যপায়ী প্রাণীটির সঙ্গে- এমন একটি দৃশ্য ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। যদিও এসময় ভাল্লুকটি তার প্রভুর হাতে বাঁধা ছিল রশিতে।

এর ভিডিওগ্রাহককে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ভাল্লুকটি ভলগোগ্রাদ অঞ্চলের সাধারণ একটি সমুদ্রের তীরে নেওয়া হলেই সেখানকার কয়েক শিশু এবং তাদের বাবা-মারা হাসতে থাকেন। পরে সাঁতার কাটার সময় কয়েকজন লোক এর সঙ্গে খেলাও করেন। দৃশ্যটি দারুণ।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইউরিউপিনস্ক শহরের একটি সার্কাস থেকে শাবক অবস্থায় ভাল্লুকটিকে আনা হয়েছিল। আর এই ভিডিওটি গত জুনের।

এদিকে, চলতি বছরের ফেব্রুয়ারিতেও রাশিয়ার একটি প্রত্যন্ত রাজ্যে জরুরি অবস্থা জারি করা হয়েছিল শুধুমাত্র ভাল্লুকের ভয়ে। অসংখ্য শ্বেত ভাল্লুক মানব বসতিগুলোয় এসে হাজির হচ্ছে, এমনকি মানুষ এর হামলার শিকার হচ্ছে বলে তখন সংবাদমাধ্যমে জানানো হয়েছিল।

ভিডিও দেখতে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১০১০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৯
টিএ

ksrm
বাংলাদেশি নাগরিকদের ভিসা সহজীকরণের সুপারিশ
কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যক্তির কারণে সংগঠনের ইমেজ ক্ষুণ্ন করতে চাই না
‘ছাত্রলীগ দিয়ে সিগন্যাল দিলেন প্রধানমন্ত্রী’
ডে-কেয়ার সেন্টার নিশ্চিতের নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর


জিপিএ-৫ প্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানদের সংবর্ধনা
সুনামগঞ্জে ধোপাজান নদীতে অবৈধভাবে চলছে বালু উত্তোলন
শিয়াল ধরার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল শিশুর 
চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৫
বরিশালে সার্বজনীন শিক্ষা ব্যবস্থার দাবিতে বিক্ষোভ