php glass

দু’টি ডিমের দাম ২ হাজার টাকা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

২টি সেদ্ধ ডিমের বিল ভাউচার, সংগৃহীত

walton

ঢাকা: সর্বোচ্চ হলে দু’টি ডিমের দাম ২০ টাকা। সেদ্ধ হলে হতে পারে ৩০ টাকা। কিন্তু দাম যদি বলা হয় দুই হাজার টাকা, তখন হতভম্ব হয়ে মাথায় হাত নয় শুধু, ক্রেতা-বিক্রেতার মধ্যে একটা ‘লঙ্কাকাণ্ডও’ ঘটে যেতে পারে। যদিও এই আকাশ-কুসুম ঘটনাটিই বাস্তব হয়েছে। ভারতের একটি পাঁচ তারকা হোটেল দু’টি সেদ্ধ ডিমের দাম নিয়েছে দুই হাজার ১২ টাকা; ভারতীয় মুদ্রায় এক হাজার ৭০০ রুপি।

দেশটির মুম্বাইয়ের একটি হোটেলে এমন জটিল পরিস্থিতির শিকার হয়েছেন দিল্লির সুপরিচিত চিত্রগ্রাহক কার্তিক ধর। ভারতে এর আগে এমনই এক ঘটনার শিকার হয়েছিলেন অভিনেতা রাহুল বোস। ৪৪২ রুপি দিয়ে তার কিনতে হয়েছিল দু’টি কলা। তখন প্রতিবাদের ঝড় উঠেছিল অনলাইন দুনিয়ায়। এবারও এর ব্যতিক্রম নয়। বরং এবারেরটি নিয়ে সমালোচনা তুঙ্গে।

ডকোমেন্টারির চিত্রগ্রাহক কার্তিক ধর বিষয়টি নজরে আনার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের আশ্রয় নেন। ‘মুম্বাইয়ের ফোর সিজনস হোটেল ১৮ শতাংশ ভ্যাটসহ দু’টি সেদ্ধ ডিমের দাম রেখেছে এক হাজার ৭০০ রুপি’- এমন ক্যাপশনে তিনি এই বিল ভাউচার ছবি রাহুল বোসকে ট্যাগ দিয়ে পোস্ট করেন। এসময় তিনি এমনই হয়রানির শিকার রাহুল বোসকে অনুরোধ করে বলেন, ভাই, এবার অন্তত হোক আন্দোলন! শনিবারের (১০ আগস্ট) এই পোস্ট এখন পর্যন্ত তিন হাজারের বেশি লাইক পেয়েছে। বিভিন্ন মন্তব্য তো পেয়েছেই।

গত মাসে চণ্ডীগড়ের পাঁচ তারকা হোটেল জেডব্লু  ম্যারিয়ট রাহুল বোসের কাছ থেকে দু’টি কলার দাম নিয়েছিল ৪৪২ রুপি। পরে বিষয়টি প্রকাশ্যে আসলে ২৫ হাজার রুপি জরিমানা করা হয়েছিল হোটেলটিকে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ভারত
ksrm
কলাবাগান ক্রীড়াচক্র থেকে পিস্তল-ইয়াবা উদ্ধার, আটক ৫
শামসুজ্জামান দুদুকে গ্রেফতারের দাবিতে বিক্ষোভ সমাবেশ
রাবির হল ‘চলে’ ছাত্রলীগের কথায়, সিট বরাদ্দে ‘প্যাকেজ’!
শ্রমিক ছাঁটাই ও নির্যাতন বন্ধের দাবি
ইসলামে জুয়া-বাজি সম্পূর্ণ হারাম


সাতক্ষীরায় মাদ্রাসাছাত্র নিখোঁজ
ইবি ছাত্রলীগ সম্পাদককে ধাওয়া দিয়ে ক্যাম্পাসছাড়া
স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় ডোমারে বখাটের কারাদণ্ড
‘মোনঘর’ প্রতিষ্ঠান একটি বাতিঘর: দীপংকর
বিখ্যাত শিল্পীদের চিত্রকর্ম নিয়ে প্রদর্শনী