php glass

চিড়িয়াখানায় জিরাফের পিঠে চড়ে বসলেন মাতাল!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চিড়িয়াখানায় জিরাফের পিঠে উঠে বসেন তরুণ, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: রূপকথায় ‘বাঘের ওপর টাগ’ কিংবা ‘সেরের ওপর সোয়া সের’ চড়ে বসার গল্প কম-বেশি আমরা সবাই শুনেছি। কিন্তু কথা নেই, বার্তা নেই দুই-তিনতলা সমান উঁচু জিরাফের পিঠে কারও চড়ে বসার কাহিনী শুনেছেন? অথচ মাতাল হয়ে চিড়িয়াখানার বেড়া ডিঙিয়ে সেই কাণ্ডই করে বসেছেন এক তরুণ!

সম্প্রতি কাজাখস্তানের শ্যামকেন্ট শহরের একটি চিড়িয়াখানায় এ ঘটনা ঘটেছে। ঘটনাটির একটি ভিডিও ভাইরাল হয়েছে অনলাইন দুনিয়ায়। শুক্রবার (০২ আগস্ট) থেকে পাঁচদিন আগে ইনস্টাগ্রামে তুর্কিস্তান টুডে নামে এক পেজে এ ভিডিওটি শেয়ার করা হয়।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম মেট্রোর প্রতিবেদনে বলা হয়, ওই ঘটনার সময় তরুণটি খুব সম্ভবত মাতাল ছিলেন।

ভিডিওতে দেখা যায়, খাঁচার পাশে দাঁড়িয়ে হাত নেড়ে একটি জিরাফকে ডাকাডাকি করছেন এক তরুণ। উৎসুক জিরাফটিও বেশ আগ বাড়িয়ে, যেনো বা কী হচ্ছে পরখ করতে খাঁচার বেষ্টনীর দিকে এগিয়ে যায়। আর এরই মাঝে হেলে-দুলে ওই তরুণ বেষ্টনী বেয়ে জিরাফের কাছে চলে যান। এরপর হ্যাঁচোড়প্যাঁচোড় করে কোনো মতে গলা বেয়ে ওঠে বসেন জিরাফের পিঠে। ব্যাস! তাকে আর কে পায়! পরে বীরের ভঙ্গিতে দুই হাত তুলে আশপাশে ভিড় করে থাকা লোকজনদের নিজের কীর্তি দেখাচ্ছিলেন তিনি।

এদিকে, জিরাফটিও বেশ ভদ্রগোছের। শুরুর দিকে বেশ খানিকক্ষণ অতিথি আরোহীকে প্রশ্রয় দেয় সে। আরোহীও আরামে বসার জায়গা পেয়ে জিরাফটির সঙ্গে আরও ঘনিষ্ঠ হতে যান। সে সময়ই এক ঝটকায় তাকে পিঠ থেকে ফেলে দেয় জিরাফটি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করতে পারেন।

কিন্তু বেচারা মাতাল, আবারও গোঁ ধরেন জিরাফেড় পিঠে চড়ার। আবারও বেষ্টনী বেয়ে পশুটির পিঠে চড়ে বসেন তিনি। কিন্তু এবারে কোনো রকম প্রশ্রয় না দিয়েই আগেরবারের চেয়ে কয়েকগুণ বেশি জোরে ঝটকা মেরে আরোহীকে ধুলায় ফেলে দেয় সে। শেষমেশ অবস্থা বেগতিক দেখে খাঁচা ছেড়ে চম্পট দেন ওই তরুণ।

সংবাদমাধ্যম দ্য মিররের প্রতিবেদন থেকে জানা যায়, পুলিশ বর্তমানে পশুর খাঁচায় অনুপ্রবেশকারী ওই ব্যক্তিকে খুঁজছে। এ ঘটনায় তাকে গ্রেফতার করা হবে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ০২, ২০১৯
এইচজে/টিএ

ksrm
কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী
ব্যক্তির কারণে সংগঠনের ইমেজ ক্ষুণ্ন করতে চাই না
‘ছাত্রলীগ দিয়ে সিগন্যাল দিলেন প্রধানমন্ত্রী’
ডে-কেয়ার সেন্টার নিশ্চিতের নির্দেশ শ্রম প্রতিমন্ত্রীর
জিপিএ-৫ প্রাপ্ত ডিআরইউ সদস্য সন্তানদের সংবর্ধনা


সুনামগঞ্জে ধোপাজান নদীতে অবৈধভাবে চলছে বালু উত্তোলন
শিয়াল ধরার বৈদ্যুতিক ফাঁদে প্রাণ গেল শিশুর 
চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার ৫
বরিশালে সার্বজনীন শিক্ষা ব্যবস্থার দাবিতে বিক্ষোভ
ববিতে জরিপ প্রক্রিয়া বিষয়ক কর্মশালা