php glass

‘পথের কাঁটা’ সরালো দুষ্টু কাকাতুয়া

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘পথের কাঁটা’ সরাচ্ছে দুষ্টু কাকাতুয়া।

walton

বহুতল ভবনের জানালার কার্নিশে বসে পাখির দল প্রায়ই বর্জ্য ত্যাগ করে সৌন্দর্য নষ্ট করে। সেটা বিবেচনায় নিয়েই অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের বাড়িটির মালিক কার্নিশে দিয়েছিলেন বার্ড স্পাইক (পাখিকে বসতে না দেওয়ার জন্য প্লাস্টিক বা শক্ত কিছু দিয়ে বানানো বেষ্টনী)। কিন্তু এই স্পাইককে ভয় পাবে কেন কাকাতুয়া? উল্টো এই স্পাইককে সরিয়েই বসতে হবে, যেন এই পণ করে বসলো সে। করলোও তাই, ধারালো ঠোঁটে স্পাইককে ভেঙেই নিজের ‘পথের কাঁটা’ সরালো সে!

অস্ট্রেলিয়ান ওই চঞ্চল কাকাতুয়ার এমন ‘স্মার্ট’ কাণ্ডের ভিডিওটি ছড়িয়ে পড়েছে অনলাইনে। সেই ভিডি যাচাই করে প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাজ্যভিত্তিক একটি সংবাদমাধ্যম।

ভিডিওটিতে দেখা যায়, সাদা রঙের দুষ্টু কাকাতুয়াটি তার বাঁকানো ঠোঁট দিয়ে জানালায় থাকা শক্ত স্পাইকগুলো টেনে তুলেছে। পরে সে স্পাইক ধারালো ঠোঁটে ছোট টুকরো করে ছিঁড়ে নিচে ফেলে দিচ্ছে।

পাশের একটি ভবনের বাসিন্দা আইজাক শেরিং-তিতো তখন ওই ভবনের সামনে দিয়ে যাচ্ছিলেন। ‘স্মার্ট’ কাকাতুয়াটির কাণ্ড দেখে তার চোখ কপালে ওঠার দশা। তখনই তিনি সেই ভিডিওটি ধারণ করেন।

ভিডিওটি আইজাক অনলাইনে প্রকাশ করতেই ভাইরাল হয়ে যায়। অনেকে পাখিটার ‘বুদ্ধির’ প্রশংসা করেন। অনেকে কাকাতুয়ার চঞ্চলতার বিষয়টি স্মরণ করিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এএটি/এইচএ/

৩ বছরে ২৫ হাজার ‘ডিজিটাল ল্যাব’ প্রতিষ্ঠা করা হবে: পলক
সিলেটে খালিদ হত্যায় ৫ জনের বিরুদ্ধে মামলা
আমি কখনও ফেসবুক অ্যাকাউন্ট খুলিনি: মির্জা ফখরুল
ফিলিস্তিনি বাড়িঘর ধ্বংসে বাংলাদেশের নিন্দা
‘বাচ্চাদের কোনোমতে পান্তাভাত দিয়ে ভুলিয়ে রেখেছি’


শাহজালাল (র.) এর ওরস, ৭শ’ বছরের ইতিহাস
রুপগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাজধানীর খামারবাড়িতে বোমা সদৃশ বস্তুর সন্ধান
প্রিয়া সাহা ইস্যুতে যুক্তরাষ্ট্রের অবস্থান জানান মিলার