মহাসড়কে ট্রাকের গতিতে হুইলচেয়ার!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হইলচেয়ার ছুটছে ট্রাকের পেছনে।

walton

ঢাকা: কেউ পেছন থেকে ধাক্কা দিলে চলে হুইলচেয়ার। অথবা নিজে নিজে প্যাডেল ঘোরালে। গতিও প্রায় পায়ে হাঁটার সমানই। কিন্তু এই হুইলচেয়ারই যদি মহাসড়কে ট্রাকের গতিতে চলে, তবে নিশ্চয়ই সবার অবাক হওয়ার কথা! আর হ্যা, অবাক করার মতো এমন একটি ঘটনা ঘটেছেও দক্ষিণ আফ্রিকার মহাসড়কে।

php glass

যদিও হুইলচেয়ার নিজের সক্ষমতায় নয়, ট্রাকেরই সাহায্যে দ্রুতগতিতে ব্যস্ত রাস্তা পার হয়েছে এক মুহূর্তে।

হইলচেয়ারে বসে থাকা লোকটি কৌশলে ট্রাকের পেছনে ধরে রাখেন। পরে ব্যস্ত মহাসড়কে দ্রুতগতিতে ট্রাক চলছিল, পেছন পেছন যাচ্ছিলো হইলচেয়ারটিও- এমন ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তাতে দেখা গেছে- রাস্তায় মোটামুটি গাড়ির ভিড়। কিছুক্ষণ পরপরই লেন ধরে গাড়ি আসা-যাওয়া করছে। আর এসময় ট্রাকের পেছন ধরে চলতে দেখা যায় একটি হুইলচেয়ার। ট্রাকটি অন্যান্য গাড়ি এড়িয়ে এড়িয়ে চলছিল, আর এর পেছন পেছন যাচ্ছিলো হইলচেয়ারটিও। কোনো বিপত্তি ছাড়াই হুইলচেয়ারটি অনকটা পথ অতিক্রম করে ফেলে এক মুহূর্তে। যা দেখে মহাসড়কে থাকা অন্যান্যরা স্তব্ধ হয়ে পড়েন।

সংবাদমাধ্যম বলছে, সম্প্রতি দক্ষিণ আফ্রিকার রাজধানী প্রিটোরিয়ার মহাসড়কে এ ঘটনা ঘটে। অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তি হুইলচেয়ারে বসে ডান হাত দিয়ে ট্রাকের হোল্ডিংয়ে ধরে ফেলেন। এরপর ট্রাকের সঙ্গে সঙ্গে হুইলচেয়ারটিও দ্রুতগতিতে চলছিল।

দক্ষিণ আফ্রিকানরা বলছেন, বিষয়টি সহজ ছিল না। দক্ষিণ আফ্রিকার বেশি ব্যস্ত মহাসড়ক এটি। তার মধ্যে আবার হইলচেয়ার এবং ট্রাকটি ছিল মাঝখানের লেনে। এছাড়াও ট্রাকটি তখন ৬০ থেকে ৮০ কিলোমিটার গতিতে চলছিল। সত্যিই এটি অবাক করার মতো একটি ঘটনা।

ভিডিওটি ইতোমধ্যেই হাজার হাজার মানুষ দেখেছেন। শেয়ার করেছেন অনেকে। লাইক-কমেন্টে ভরে গেছে বিভিন্ন পেজ। মজার মজার অনেক কমেন্টও লক্ষণীয়।

বাংলাদেশ সময়: ০৯৪৬ ঘণ্টা, মার্চ ০৯, ২০১৯
টিএ/

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে কাটলো বিনিয়োগ সংকট, গতি কাজে
রংপুরে হোটেল-বেকারির অনির্দিষ্টকালের ধর্মঘট
ভবন থেকে ফেলে দেওয়ায় নবজাতকের মৃত্যু
মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত


পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু
এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি