ম্যানহোলে আটকে গেলো ইঁদুর, উদ্ধার করলো ৮জন

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যানহোলে আটকা ইঁদুর।

walton

আটজন স্বেচ্ছাসেবক মিলে উদ্ধার করেছে সুয়ারেজ লাইনের ম্যানহোলে আটকে যাওয়া একটি ইঁদুরকে। শরীরের অতিরিক্ত মেদের কারণে ম্যানহোলের ঢাকনার মুখে থাকা ছিদ্রে আটকে যায় ইঁদুরটি।

php glass

সম্প্রতি ঘটনাটি ঘটেছে জার্মানির বেনশেম শহরে। শহরের একটি সড়কে থাকা সুয়ারেজ লাইনের ম্যানহোলের ঢাকনায় আটকে যায় ইঁদুরটি। শরীরের অতিরিক্ত মেদের কারণে ইঁদুরটির নিম্নাংশ আটকে যায় ঢাকনার সঙ্গে।

পরবর্তীতে স্থানীয় ফায়ার সার্ভিস এবং রেইন নেকার ও এনিম্যাল রেসকিউ নামে একটি সংগঠনের স্বেচ্ছাসেবক কর্মীরা ইঁদুরটিকে উদ্ধার করে।ম্যানহোলে আটকা ইঁদুরকে উদ্ধার করছে ৮জন।স্থানীয় গণমাধ্যমকে উদ্ধারকারী দলের এক সদস্য মাইকেল সেহের বলেন, শীতকালীন সময়ের জন্য শরীরের অতিরিক্ত মেদের কারণে ম্যানহোলের ছিদ্র দিয়ে ইঁদুরটি আর যেতে পারছিলো না। ম্যানহোলের ভেতরেও যেতে পারছিলো না আবার বের হয়েও আসতে পারছিলো না।

স্থানীয় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ জানায়, ২৫ মিনিট দীর্ঘ উদ্ধার অভিযানের পর কোনো ধরনের আঘাত ছাড়াই উদ্ধার করা যায় ইঁদুরটিকে। পরবর্তীতে সেটিকে উন্মুক্ত পরিবেশে ছেড়ে দেওয়া হয়।

এদিকে ইঁদুরটির এমন উদ্ধার অভিযান ইতোমধ্যে ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে। উদ্ধারকর্মীদের প্রশংসায় ভাসিয়ে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন অনেক নেটিজেনরাই।

ফেসবুকে এক ব্যবহারকারী লিখেছেন, ‘খুব মিষ্টি। উদ্ধার করার জন্য ধন্যবাদ’। মাইক্রো ব্লগিং সাইট টুইটারে এক ব্যবহারকারী লিখেছেন, এই ছোট প্রাণীটিকে উদ্ধার করার জন্য অনেক অনেক ধন্যবাদ। এমন ঘটনা আমাদের মুখে হাসি ফোটায় আর মানবতার প্রতি বিশ্বাস ও আস্থা বাড়িয়ে দেয়।

বাংলাদেশ সময়: ০৬২৫ ঘণ্টা, মার্চ ০৬, ২০১৯
এসএইচএস/এএটি

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে কাটলো বিনিয়োগ সংকট, গতি কাজে
রংপুরে হোটেল-বেকারির অনির্দিষ্টকালের ধর্মঘট
ভবন থেকে ফেলে দেওয়ায় নবজাতকের মৃত্যু
মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত


পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু
এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি