শিশুকে শূন্যে ছোড়ায় আটক অভিভাবক

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাশিয়ান দম্পত্তি আটক। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: শিশুকে বিপজ্জনকভাবে শূন্যে ছুঁড়ে খেলা দেখানোর দায়ে শিশুটির বাবা ও মা’কে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ।

php glass

সোমবার (৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় রাতে রাশিয়ান এই দম্পতিকে আটক করা হয়।

শিশুটির অভিভাবক রাশিয়ার দুই নাগরিক ‘বাস্কার’ অর্থ্যাৎ ভাসমান সার্কাস প্রদর্শক হিসেবে জীবিকা নির্বাহ করে। বিগত কয়েক দিন থেকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের বিভিন্ন সড়কে সার্কাস খেলা দেখিয়ে আসছেন তারা। তারই অংশ হিসেবে শিশুটির হাত ও পা ধরে শূন্যে ছুঁড়ে একধরনের খেলা দেখান তারা। সম্প্রতি স্থানীয় এক নাগরিক এমন খেলার একটি ৯০ সেকেন্ডের ভিডিও প্রকাশ করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর সেখানে এমন বিপজ্জনক খেলা দেখানোর জন্য ঐ অভিভাবকের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নিতে আহবান জানান পুলিশকে।

মূলত এই পোস্ট দেখেই নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন ও পুলিশ। এমন খেলা প্রদর্শনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সোচ্চার হতে শুরু করেন অনেকেই; প্রকাশ করেন তাদের ক্ষোভ।

কুয়ালামপুরের পুলিশ প্রধান মাজলান লাজিম জানান, সোমবার রাতে যখন এই দম্পতিকে আটক করা হয় তখনও শহরের একটি সড়কে শিশুটিকে শূন্যে ছুঁড়ে খেলা দেখানো হচ্ছিল।

এদিকে ভিডিওটি ফেসবুক থেকে না সরানোর সিদ্ধান্ত নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। এক বিবৃতিতে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, ভিডিওটি আমাদের প্ল্যাটফর্ম থেকে সরানো হবে না কারণ শিশুটিকে উদ্ধারে সহায়ক হবে এই ভিডিও।

তবে এমন খেলা দেখানোয় শিশুর কোন ক্ষতি হচ্ছে না বলে দাবি করেন শিশুটির অভিভাবক। ফ্রী মালয়েশিয়া ট্যুডে (এফএমটি) নামক স্থানীয় একটি নিউজ পোর্টালকে এই দম্পতি জানান যে, শিশুটি ‘এমন খেলা নিজেই উপভোগ করে’।

আটক দম্পতিদের সাথে যোগাযোগ করা হবে বলে জানিয়েছে কুয়ালালামপুরের রুশ দূতাবাস। দূতাবাসের এক মুখপাত্র এফএমটি বলেন, মানুষের মনযোগ আকর্ষণের জন্য শিশুকে এভাবে শূন্যে ছোড়া মোটেও কাম্য নয়।

বাংলাদেশ সময়ঃ ০৬৪৩ ঘণ্টা ফেব্রুয়ারি ০৬, ২০১৯
এসএইচএস/এইচএমএস

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে কাটলো বিনিয়োগ সংকট, গতি কাজে
রংপুরে হোটেল-বেকারির অনির্দিষ্টকালের ধর্মঘট
ভবন থেকে ফেলে দেওয়ায় নবজাতকের মৃত্যু
মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত


পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু
এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি