নারকেলের খোল ৩ হাজার টাকা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমাজনের ওয়েবসাইট থেকে নেওয়া স্ক্রিনশট

walton

ঢাকা: যেখানে এক জোড়া নারকেলের দাম সর্বোচ্চ হলে ৫০ বা ৬০ টাকা হতে পারে, সেখানে এর খোলের দাম যদি হয় তিন হাজার টাকা, তখন অবিশ্বাস্য বলে মাথায় হাত উঠে যাবে নিশ্চয়ই। যদিও এটাই সত্যি।

php glass

আমাজনে নারকেলের একটি খোল বিক্রি হচ্ছে দুই হাজার ৯৪৮ টাকায়। যদিও ৫০ শতাংশ ছাড় দিয়ে ভ্যাট যোগ করে বর্তমান দাম ধরা হয়েছে ১৫২০ টাকা। তা-ও কম কিসের!

একটি নারকেল ২৫টাকা দিয়ে কিনলে, সেটা থেকে মজার পানি তারপর মিষ্টি শাঁস বের করা হয়। তখন যে দু’টি খোল বের হয়, সেগুলো আবর্জনায় ফেলে দেওয়া ছাড়া কোনো উপায় নেই আমাদের। তাছাড়া কোনো কাজেও আসে না এসব। আর সেখানে কী-না অনলাইনে একটি খোলই বিক্রি হচ্ছে দেড় হাজার টাকায়, অবাক কাণ্ড!

মার্কিন বিখ্যাত ই-কমার্স কোম্পানি আমাজনের ওয়েবসাইটে এই পণ্যটির বর্ণনায় লেখা আছে, ‘প্রাকৃতিক নারকেল শেল কাপ’। একটি কাপের দাম ৫০ শতাংশ ছাড় দিয়ে আরএস. ১২৮৯ (রুপি)।আমাজনের ওয়েবসাইট থেকে নেওয়া স্ক্রিনশটআমাজনে খোলের এমন দাম দেখে বিরূপ মন্তব্য করেছেন অনেকেই। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনা চলছে এ নিয়ে। অনেকেই বিষয়টি বিশ্বাসই করতে পারছেন না। তবে কেউ কেউ এতো দাম দেখে পণ্যটি নিয়ে ব্যবসা করার পরিকল্পনাও শুরু করেছেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম রিপোর্ট করেছে।

পণ্যটি অনেকে কিনেছেন বলেও জানা গেছে। এছাড়া কিনে এটা বড্ড কাজে এসেছে বলে টুইটারে মন্তব্যও করেছেন ক্রেতারা! একজন ক্রেতা উল্লেখ করেছেন, এর দাম আরও বেশি হওয়া উচিত!

টুইটারে তিনি বলেছেন, ‘প্রাকৃতিক নারকেলের খোল’ এটি বিভিন্ন উদ্দেশে ব্যবহৃত হয়। শোরুমে এর দাম প্রায় তিন হাজার টাকা। আমার বন্ধু কম দামে ১৩০০ টাকায় কিনেছে..! অসাধারণ আমাজন!

এছাড়া আমাজনের নিজস্ব ওয়েবসাইটেও নারকেলের খোল মিশ্র রিভিউ পেয়েছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৯
টিএ/

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে কাটলো বিনিয়োগ সংকট, গতি কাজে
রংপুরে হোটেল-বেকারির অনির্দিষ্টকালের ধর্মঘট
ভবন থেকে ফেলে দেওয়ায় নবজাতকের মৃত্যু
মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত


পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু
এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি