মুখে শাবক নিয়ে নদী পার হলো জলহস্তী!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুখে শাবক নিয়ে নদী পার হচ্ছে জলহস্তী

walton

কেনিয়ার মাসাইমারা জাতীয়ভাবে সংরক্ষিত তালেক নদীতে ঘটেছে এক অভূতপূর্ব ঘটনা। এক জলহস্তী মুখে করে এক শাবককে নিয়ে তালেক নদী পার হচ্ছিল। দৃশ্যটি দেখলে মনে হতে পারে, কোনো ক্ষুধার্ত জলহস্তী শাবকটিকে খেয়ে ফেলছে। 

php glass

কিন্তু পুরো ঘটনাটি বোঝা যায় জলহস্তীটি নদী পার হওয়ার পর। মূলত সে তার শাবককে অন্য প্রাণীর হাত থেকে বাঁচাতে এমন অভূতপূর্ব কাজ করেছে।মুখে শাবক নিয়ে নদী পার হচ্ছে জলহস্তীপুরো ঘটনাটি ক্যামেরায় ধারণ করেছেন ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার ইনগো গেরলাচ। এজন্য তাকে দীর্ঘসময় অপক্ষোও করতে হয়। পুরো দুই ঘণ্টা ক্যামেরা দিয়ে ঘটনাটি পর্যবেক্ষণ করেন এ ফটোগ্রাফার। 

তিনি জানান, অন্য প্রাণীর হাত থেকে রক্ষার জন্য মা জলহস্তীটি তার বাচ্চাকে মুখে নিয়ে তালেক নদী পার হচ্ছিল। প্রাথমিক অবস্থায় দেখে মনে হবে কোনো ক্ষুধার্ত জলহস্তী শাবকটি খেয়ে ফেলছে। শাবকটির মাথা জলহস্তীর চোয়ালে দেখা যাচ্ছিল। জলহস্তীতিনি আরও বলেন, পুরো ঘটনাটি ধারণের জন্য আমাকে দুই ঘণ্টা সময় ব্যয় করতে হয়। পরে জলহস্তিটি নদীর অপর প্রান্তে যেতে সক্ষম হয়। আমি প্রায় ১০০ মিটার দূর থেকে দৃশ্যগুলো ধারণ করি। 

এ ফটোগ্রাফারা বলেন, আশপাশের অন্য জলহস্তী শাবকটির ক্ষতি করতে পারতো। কিন্তু মা জলহস্তীটি শাবকটিকে নিরাপদে নদী পার করে। এর আগে আমি কখনোই এরকম অভিজ্ঞতার মুখোমুখি হইনি। 

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৮
এএইচ/এএ

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে কাটলো বিনিয়োগ সংকট, গতি কাজে
রংপুরে হোটেল-বেকারির অনির্দিষ্টকালের ধর্মঘট
ভবন থেকে ফেলে দেওয়ায় নবজাতকের মৃত্যু
মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত


পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু
এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি