সবচেয়ে বেশি উপার্জনকারী অভিনেতা জর্জ ক্লুনি

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অভিনেতা জর্জ ক্লুনি। ছবি: সংগৃহীত

walton

ঢাকা: তারকাদের তালিকা প্রকাশ করা ফোর্বস ম্যাগাজিনের জন্য নতুন কিছু নয়। জনপ্রিয় এ ম্যাগাজিনটি ১৯৯৯ সাল থেকে বিশ্বে সবচেয়ে বেশি আয় করা তারকাদের তালিকা প্রকাশ করছে। এর ধারাবাহিকতায় এবার বলিউডে সবচেয়ে বেশি আয় করা তারকা হলেন জর্জ ক্লুনি।

php glass

ফোর্বসের হিসাব অনুযায়ী, ৫৭ বছর বয়সী এ তারকা ২০১৭ সালের জুন থেকে চলতি বছরের জুন পর্যন্ত ২৩৯ মিলিয়ন ডলার বা ১৮০ মিলিয়ন পাউন্ড আয় করেছেন। বিশ্বে সবচেয়ে বেশি আয় করা তালিকাতে তার অবস্থান দ্বিতীয়।

বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা:

ফ্লয়েড মে ওয়েদার: বক্সার ফ্লয়েড মে ওয়েদারের বার্ষিক আয় ২৮৫ মিলিয়ন ডলার বা ২১৫ মিলিয়ন পাউন্ড। ফোর্বসের ২০তম বার্ষিক সম্মেলনে সর্বোচ্চ আয় করা ১০০ জন তারকার নাম প্রকাশ করা হয়। তাতে বক্সার এক নম্বর অবস্থানে আছেন।
    
জর্জ ক্লুনি: ১০০ জনের মধ্যে বেশি আয় করে দ্বিতীয় অবস্থানে আছেন হলিউড অভিনেতা জর্জ ক্লুনি। তবে অভিনেতা হিসেবে তিনি এক নম্বরে। তিনি সম্প্রতি মার্ডিনিয়াতে একটি মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হন।

কাইলি জেনার: কাইলি জেনার এখন বিশ্বের তৃতীয় সর্বোচ্চ আয়কারী। তার বার্ষিক আয় ১৬৬.৫ মিলিয়ন ডলার বা ১২৫.৫ মিলিয়ন পাউন্ড। ২০ বছর বয়সী এই তারকার সামাজিক যোগাযোগ মাধ্যমে ১১ কোটি ফলোয়ার রয়েছে।

জুডি শিন্ডলিন: বিশ্বের সবচেয়ে বেশি আয় করা তারকাদের মধ্যে বিচারক জুডি শিন্ডলিন চতুর্থ। তার বার্ষিক আয় ১৪৭ মিলিয়ন ডলার বা ১১০.৮ মিলিয়ন পাউন্ড।

দ্য রক: ডোয়েন দ্য রক জনসনের অবস্থান পঞ্চম। ৪৭ বছর বয়সী এ কুস্তিগির ও অভিনেতার বার্ষিক আয় ১২৪ মিলিয়ন ডলার বা ৯৩.৪ মিলিয়ন পাউন্ড।

ইউ২: ছয় নম্বর অবস্থানের আইরিশ ব্যান্ড ইউ২’র বার্ষিক আয় ১১৮ মিলিয়ন ডলার বা ৮৯ মিলিয়ন পাউন্ড। তাদের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকিতে ২.৭ মিলিন ভক্ত অ্যালবাম কিনেছিল। গত বছরে কোনো শিল্পির জন্য এটি ছিল সবচেয়ে বেশি।

কোল্ডপ্লে: রোল ব্যান্ড কোল্ডপ্লে’র বার্ষিক আয় ১১৫.৫ মিলিয়ন ডলার বা ৮৭ মিলিয়ন পাউন্ড। সবচেয়ে বেশি আয় করার দিক থেকে বিশ্বে তাদের অবস্থান সপ্তম।

লিওলেন মেসি: বর্তমান সময়ের সবচেয়ে আলোড়ন সৃষ্টিকারী খেলোয়াড় লিওলেন মেসি রয়েছেন অষ্টম। বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তিতে বেতন ও বোনাস আর অ্যাডিডাস এবং অন্যান্য স্পনসরশিপ চুক্তি মিলিয়ে তার বার্ষিক আয় ১১১ মিলিয়ন ডলার।

অ্যাড শেরান: বর্তমান বিশ্বের সর্বোচ্চ উপার্জনকারী একক সংগীতশিল্পী অ্যাড শেরান। তার বার্ষিক আয় ১১০ মিলিয়ন ডলার বা ৮৩ মিলিয়ন পাউন্ড।

ক্রিস্টিয়ানো রোনালদো: ফুটবল জগতের আরেক জাদুকরির নাম ক্রিস্টিয়ানো রোনালদো। সর্বোচ্চ উপার্জনকারী তারকার মধ্যে তিনি দশম। তার বার্ষিক আয় ১০৮ মিলিয়ন ডলার বা ৮১ পাউন্ড।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০১৭
ইএআর/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: বলিউড মেসি ক্রিশ্চিয়ানো রোনালদো
এলিভেটেড এক্সপ্রেসওয়েতে কাটলো বিনিয়োগ সংকট, গতি কাজে
রংপুরে হোটেল-বেকারির অনির্দিষ্টকালের ধর্মঘট
ভবন থেকে ফেলে দেওয়ায় নবজাতকের মৃত্যু
মেসির গোলেও শিরোপা ধরে রাখতে পারল না বার্সা
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে যুবক নিহত


পাহাড়ি ফুটবলকন্যা মনিকার বিশ্বজোড়া খ্যাতি!
জাহাজশিল্পে ক্যারিয়ার গড়ুন বাগেরহাট মেরিন ইনস্টিটিউটে
চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে শিক্ষার্থীর মৃত্যু
এতিমখানা ও মাদ্রাসায় ঈদ বস্ত্র বিতরণ
বিপদসীমার নিচে মনু নদের পানি, জনমনে স্বস্তি