php glass

বৃদ্ধার জন্য প্রাইভেটকার চালকের অনন্য নজির

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এভাবে পথিমধ্যে গাড়ি আড় করে রাস্তা রোধ করেন চালক

walton

ঢাকা: ব্যস্ত সড়কে রাস্তায় হঠাৎ আড় হয়ে দাঁড়ালো একটি প্রাইভেটকার। পিছনে মুহূর্তে জমে গেলো কয়েকশো গাড়ি। সামনেই জেব্রা ক্রসিং। আচমকা চালকের এহেন আচরণে প্রথমে কিছু বুঝে উঠতে পারছিলেন না পিছনের গাড়ির চালকেরা।

পরে একটু খেয়াল করে দেখলেন রাস্তার জেব্রা ক্রসিং পার হচ্ছেন এক বৃদ্ধা। বৃদ্ধার রাস্তা পারাপারে গাড়ি চালকের এমন অদ্ভুত উপায়ে সাহায্যের দৃশ্যটি দেখতে পাওয়া যায় চীনের জিনহুয়া প্রদেশে। 

বৃদ্ধাটি রাস্তা পারাপারের জন্য অনেকক্ষণ ধরে রাস্তার পাশে অবস্থান করছিলেন। কিন্তু ব্যস্ত রাস্তায় প্রচণ্ড গতিতে ছুটে চলা গাড়িগুলোর কারণে কিছুতেই এগোতে পারছিলেন না তিনি। 

এ দুরাবস্থা দেখে একটি হলুদ গাড়ির চালক পথের মধ্যেই ব্রেক করেন। এরপর রাস্তার মাঝ বরাবর গাড়িটি পার্ক করে রাখেন, যাতে বৃদ্ধাটি নিশ্চিন্তে রাস্তা পার হয়ে যেতে পারেন।

বৃদ্ধাকে রাস্তা পার হতে সাহায্য করা হৃদয়বান গাড়িচালকের একটি ভিডিও ‘পিপলস ডেইলি চায়না’ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হলে তা মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। সার্ভেইলেন্স ক্যামেরায় ধারণ করা ভিডিওটিতে একদিনের মধ্যে তিন হাজারেরও বেশি মন্তব্য জমা হয়। ওই গাড়ি চালকের এ কাজ সাহসিকতা হিসেবে আখ্যায়িত করছেনন অনেকে। আবার অনেকে বাহবা দিচ্ছেন এহেন মানবিক কাজের জন্য।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
এনএইচটি/এএ

রোহিঙ্গাদের এনআইডি: ২ ইসি কর্মচারী ৭ দিনের রিমান্ডে
বগুড়ায় চার জেলার ২৮ করদাতাকে সম্মাননা
সুন্দরবনে অনুপ্রবেশের অভিযোগে আটক ৫৫
কলকাতায় শীতের আমেজ
‘সুস্থ জীবনযাপনে খাবার গ্রহণ পরিমিত হওয়া প্রয়োজন’


আরেকটা ‘চমক’ দেখাতে পারবে বাংলাদেশ?
কোটালীপাড়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
‘গণতন্ত্র ও ছাত্র রাজনীতি না থাকলে ক্ষমতাও থাকবে না’
রাজশাহীতে ছুরিকাঘাতে প্রাণ গেলো কলেজছাত্রের
দুদকে ২ নতুন মহাপরিচালক