php glass

সুদর্শন প্রতিযোগিতার বিজয়ী ৭৬ বছরের বৃদ্ধ

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘মিস্টার সাও পাওলো’ জোসে ডস সান্তোস নেভেস

walton

সুদর্শন প্রতিযোগিতায় বিজয়ীর মুকুট ছিনিয়ে নিলেন ৭৬ বছর বয়সী এক বৃদ্ধ। জোসে ডস সান্তোস নেভেস নামে ওই বৃদ্ধ হয়েছেন এবছরের ‘মিস্টার’।

সম্প্রতি ব্রাজিলের রাজধানী সাও পাওলোতে শহরের প্রবীণ নাগরিকদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে এই অদ্ভূত প্রতিযোগিতা। এতে অংশ নেন ২৫ জন। নির্বাচকদের ভোটে জোসে ডস সান্টোস মনোনীত হন শহরের সবচেয়ে সুদর্শন প্রবীণ ব্যক্তি হিসেবে।

প্রাক্তন নির্মাণ শ্রমিক জোসে ডস সান্তোস জানান, ‘এমন একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ এবং তাতে বিজয়ী হওয়া আমার জন্য অনেক বড় পাওয়া।’

সংবাদমাধ্যম জানায়, প্রবীণ ব্যক্তিদের নিয়ে এই সুদর্শন প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছে সাও পাওলোর স্টেট হেলথ ডিপার্টমেন্টের আয়োজনে। 

হেলথ ডিপার্টমেন্টের ডিরেক্টর নিল্টন ডা. সিলভা সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে জানান, শহরের প্রবীণদের মধ্যে আত্মমর্যাদা বোধ বৃদ্ধি ও স্বাস্থ্য সচেতনতার লক্ষে এই আয়োজন হয়েছে। 

তিনি আরও জানান, প্রবীণদের সাধারণত বাসায় বসে কিছুই করার থাকে না। আর এখানে এসে তারা আড্ডা দিচ্ছেন, একে অপরের সঙ্গে নাচছেন, গান গাইছেন এবং সেইসঙ্গে সুদর্শন প্রতিযোগিতায় অংশগ্রহণ নিচ্ছেন, যা তাদের সুস্থ-স্বাভাবিক জীবন যাপনের প্রতি উৎসাহী করছে। 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব প্রতিযোগীর বয়স ৬২-৯৬ বছর। ২০১৭ সালের ‘মিস্টার সাও পাওলো’ জোসে ডস সান্তোস মনে করেন, তার মতো প্রবীণ ব্যক্তিদের নিয়মিত শরিরচর্চা এবং স্বাস্থ্যের প্রতি লক্ষ্য রাখা উচিত, যেন শেষ বয়সে জীবনটা একটু উপভোগ করা যায়।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৭
এনএইচটি/এইচএ/

আল্লাহ যেনো আমার বাবাকে সম্পূর্ণ সুস্থ করে তোলেন: আদৃতা
নৌ স্বাধীনতায় বিশ্বাস করে ভারত: রীভা গাঙ্গুলি
ত্রিমাত্রা অস্ট্রেলিয়ার অ্যাচিভমেন্ট নাইট অনুষ্ঠিত
ট্রলার ডু‌বি: নিহতদের প‌রিবার‌কে সহায়তা, তদন্ত ক‌মি‌টি
এবার ওয়ানডে র‍্যাংকিং থেকেও বাদ সাকিব


দলের ভাবমূর্তি ক্ষুণ্নকারীদের অপসারণ করা হবে: হানিফ
রিমান্ড শে‌ষে কারাগা‌রে কাউ‌ন্সিলর মঞ্জু
সংস্কার অভাবে ‘ভয়ঙ্কর’ হয়ে উঠছে সিলেট রেলপথ!
মুদ্রাপাচার মামলায় ম্যাক্সিম ফাইন্যান্সের ২১ জনের কারাদণ্ড
আড়াইহাজারে ২ পক্ষের সংঘর্ষে আহত ৬