php glass

বিশ্বের যতো উদ্ভট বিয়ের অনুষ্ঠান

​ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিশ্বের যতো উদ্ভট বিয়ের অনুষ্ঠান

walton

ঢাকা: বিয়ে, দুই অক্ষরের এই শব্দ বেশিরভাগ মানুষের জীবনের একটি গুরুত্বপূর্ণ ঘটনা। তাই তো বিয়ের উৎসবকে ঘিরে সবার মধ্যে কাজ করে অনেক স্বপ্ন। সবাই চায়, তার বিয়ের অনুষ্ঠানটি যেনো হয় সবচেয়ে সেরা।

আবার ভিন্নধর্মী বিয়ের আয়োজন নিয়েও উন্মাদনার কমতি নেই। দুনিয়ার উদ্ভট কিছু বিয়ের আয়োজন সম্পর্কে জেনে নেওয়া যাক।

পানির নিচে বিয়ে
পানির নিচে বিয়ে
পানির নিচে বিয়ে হচ্ছে, ভাবতেই আবাক লাগার কথা। মনে হতে পারে, এতো অসম্ভব। এই অসম্ভব কাজটি করে দেখিয়েছেন অস্ট্রেলিয়ান দম্পতি রবার্ট হুসার ও সাবরিনা মায়র। তারা দু’জনই পেশায় ডুবুরি। সুতরাং এই ভিন্নধর্মী বিয়ের অনুষ্ঠান ছিলো তাদের জন্য স্বপ্নের মতো।

মাধ্যাকর্ষণহীন বিয়ে
মাধ্যাকর্ষণহীন বিয়ে
মাধ্যাকর্ষণহীন পরিবেশে বিয়ে করেন নিউইয়র্কের দম্পত্তি এরিন ফিনেগান ও নোয়া ফালমোর। ২০০৯ সালে একটি বিশেষভাবে প্রস্তুত বোইং ৭২৭-২০০ প্লেনের মাধ্যমে ভরশূন্য পরিবেশ তৈরি করা হয়। বিয়ের অনুষ্ঠানটির আয়োজক যুক্তরাষ্ট্রের জিরো গ্র্যাভিটি করপোরেশন তাদের বিজ্ঞাপনী প্রচারণার উদ্দেশ্যে অনুষ্ঠানের সব খরচ বহন করে। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নভোচারী রিচার্ড গ্যারিয়ট।

বেস্টম্যান যখন ভালুক

খ্রিস্টান ধর্মালম্বীদের বিয়েতে সাধারণত বর তার ঘনিষ্ট বন্ধু বা আত্মীয়দের মধ্য থেকে একজনকে বাছাই করেন, যিনি বিয়ের অনুষ্ঠানে সবসময় বরের পাশাপাশি থাকবেন। এই বিশেষ ব্যক্তিটিকে বলা হয় বেস্টম্যান। পরিবেশবাদী ক্যাসি অ্যান্ডারসন তার বেস্টম্যান নির্বাচনে আনলেন ভিন্নতা। তিনি বেস্টম্যান করেন তার পোষা ভাল্লুক ব্রুটুসকে। অভিনেত্রী মিসি পাইলের সঙ্গে ক্যাসি অ্যান্ডারসনের বিয়েটি অনুষ্ঠিত হয় ২০০৮ সালে।

বিয়ের মঞ্চ থেকে বাঞ্জি জাম্পিং
বিয়ের মঞ্চ থেকে বাঞ্জি জাম্পিং
বেলজিয়ামের কিপারস দম্পতির বিয়ে অনুষ্ঠিত হয় ১৬০ ফুট বা ১৫ তলা বিল্ডিংয়ের সমান উচ্চতায়। আর বিয়ে পড়ানো শেষ হতেই বর-কনে একসঙ্গে লাফিয়ে পড়েন সেখান থেকে। না, আত্মহত্যা নয়, বাঞ্জি জাম্পিং করাই ছিলো তাদের উদ্দেশ্য।

স্কাই ডাইভিং
স্কাই ডাইভিং
দম্পতি জেসি শিল্ড ও ইনগো মুলার চরম সাহসের পরিচয় দেন নিজেদের বিয়েতে। বিয়ের কবুল বলার জন্য ১৬ হাজার ফুট উচ্চতা থেকে লাফ দেন এই জার্মান দম্পত্তি।

বরফের উপর বিয়ে
বরফের উপর বিয়ে
সম্প্রতি ব্রিটিশ দম্পত্তি টম সিলভাস্টার ও জুলি বায়োম এন্টার্কটিকার বরফ শীতল পরিবেশে বিয়ে করে নজর কাড়েন বিশ্ববাসীর। এন্টার্কটিকার ব্রিটিশ সীমান্তের রোথালা রিসার্চ সেন্টারে এই বিয়ে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ০২০৮ ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৭
এনএইচটি/এসএনএস

ভোলায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
দিবারাত্রির টেস্টে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
সেঞ্চুরি বঞ্চিত স্টোকস, চাপে পড়েছে নিউজিল্যান্ড
হাতীবান্ধায় আ’লীগের পাল্টাপাল্টি কমিটি, সংঘর্ষের আশঙ্কা
গুজব বন্ধে ফেসবুক-ইউটিউব আইনের আওতায় আসছে


২৫ নভেম্বর লন্ডন মাতাবে কারি অ্যাওয়ার্ড
ফুডপ্রো এক্সপোতে দর্শনার্থীদের ভিড়
চট্টগ্রাম-৮ আসনে উপ নির্বাচনের প্রস্তুতি
খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ
১৩ ডিগ্রিতে নেমেছে পঞ্চগড়ের তাপমাত্রা