php glass

বরফ তীরের প্রথম বিয়ে!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরফের মধ্যে দাঁড়িয়ে তারা দুজন

walton

প্রিয় মুহূর্তকে কে না চায় স্মরণীয় করে রাখতে। প্রিয়জনকে নিয়ে তাই কতই না আয়োজন। বিয়ের যুগলবন্দি সময়কে ‘বিশেষ’ করতে চমকপ্রদ এক আয়োজন করেন ব্রিটিশ নাগরিক টম সিলভেস্টার ও জুলি বায়োম।

ব্রিটিশ সীমান্তের বরফ ঢাকা এন্টার্কটিকা অঞ্চলের পশ্চিমে অ্যাডিলেইড দ্বীপে তারা বিয়ের পিঁড়িতে বসেছেন।

এন্টার্কটিকার বরফ আবৃত এলাকায় এটিই প্রথম কোনো বিয়ের আয়োজন। তাদের এই বিশেষ সময়ে দ্বীপটির তাপমাত্রা ছিল মাইনাস নয় ডিগ্রি সেলসিয়াস! এমন কনকনে ঠাণ্ডায় বিয়ের কথা ভাবা যায়? এমন পরিবেশে মানিয়ে নেওয়ার একটা কারণ ছিল বটে। স্বামী, স্ত্রী দুজনেই পেশায় বরফ এলাকার পরিদর্শক। 

বিয়ের জন্য তারা দ্বীপের রোথেরা রিসার্চ স্টেশনে একটি তাবু লাগান। সেখানে বাছাই করে কয়েকজন বন্ধু ও আত্মীয়কে আমন্ত্রণ জানান।
দম্পতি ও ২০ জন অতিথিআয়োজনের বিষয়ে সিলভেস্টার বলেন, এন্টার্কটিকা অবিশ্বাস্য রকমের সুন্দর জায়গা। সেরা বন্ধুত্বের জন্য আমি এ স্থানই বেছে নিয়েছি। এর চেয়ে ভালো আয়োজন আর হতে পারে না।

তিনি বলেন, আমরা দুজনে সবসময় চেয়েছি বিয়ের আয়োজনটা ছোট করেই করবো। পৃথিবীর এ রকম দূরবর্তী বা বিচ্ছিন্ন এলাকায় বিয়ে হবে তা কল্পনাও করিনি। 

স্ত্রী বায়োম জানান, গত দশ বছর ধরে টম আর তিনি বিশ্বের বিভিন্ন প্রান্তে কাজ করেছেন। ঘুরে বেড়িয়েছেন। এন্টার্কটিকায় বিয়ের অনুষ্ঠান আয়োজনটা যথার্থই মনে হচ্ছে।
 
ব্যতিক্রমী বিয়ের আমন্ত্রণ পেয়েছিলেন মাত্র ২০ জন। অনুষ্ঠান পরিচালনা করেন ব্রিটিশ এন্টার্কটিক এলাকার ম্যাজিস্ট্রেট পল স্যামওয়েস।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৭
জিওয়াই/আইএ

পেঁয়াজ কারসাজির সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হচ্ছে: হানিফ
যেখানে খালি জায়গা সেখানেই পার্ক করবে চসিক
মা বিদিশাকে নিয়ে থাকতে চান এরশাদপুত্র, থানায় জিডি
বগুড়ায় ঐতিহ্যবাহী মাছের মেলা
চৌমুহনীতে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


ফেনী ইউনিভার্সিটির মূল ক্যাম্পাসের নির্মাণ শুরু শিগগির
বরিশালে পঞ্চম দিনে দেড় কোটি টাকার কর আদায়
সড়ক পারাপারে সচেতন করতে মেয়রের প্রচারাভিযান
পরশুরামে সড়ক দুর্ঘটনায় ব্যাংক কর্মকর্তা নিহত
সড়ক পরিবহন আইনের প্রতিবাদে বাস চলাচল বন্ধ ৬ জেলায়