php glass

পাগলি আর কুকুরের ভালোবাসা!

শফিকুল ইসলাম খোকন, উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মানসিক ভারসাম্যহীন রোজি ও কুকুর। ছবি: শফিকুল ইসলাম খোকন

walton

পাথরঘাটা (বরগুনা):  এক সাথে খায় ওরা। জড়াজড়ি করে ঘুমিয়ে থাকে রাস্তায়। ঘোরাফেরা-ছোটাছুটি একই সঙ্গে। কোথাও কেউ খাবার দিলে মুখে ঝুলিয়ে দৌড়ে মানসিক ভারসাম্যহীন রোজির (৩০) কাছেই ছুটে আসে কুকুরটা। আর রোজি তো তাকে ছাড়া অন্নই মুখে তোলে না।  অবসরে খুনসুটিতে মাতে একে অপরের সঙ্গে। গলাগলি করে গভীর মমতায় চুমু খায় পরস্পরকে।

মানুষ আর কুকুরের এমন নজির বিহীন ভালোবাসায় তাজ্জব তাবৎ মানুষ।

এ যেনো অকাল প্রয়াত কবি রুদ্র মুহম্মদ শহীদুল্লার কবিতার সেই লাইন, ‘তুমি বরং কুকুর পোষো, প্রভুভক্ত খুনসুটিতে কাটবে তোমার নিবিড় সময়’। যদিও রোজি আর কুকুরের সম্পর্কটাকে ঠিক পোষা বলা যাবে না। আবার রোজির প্রতি কুকুরের আচরণও ঠিক প্রভুভক্তি নয়। পুরোটাই ভালোবাসা, মমতামাখা অনন্য প্রেম!

পাগলী আর কুকুরের এমন ভালোবাসা দেখে মুগ্ধ পাথরঘাটার মানুষ। তাদের দেখতে নিত্যদিনই ভিড় জমে উৎসুক মানুষের। পৌর শহরের লিগারপট্টি এলাকায় খুবই জনপ্রিয় জুটি তারা।মানসিক ভারসাম্যহীন রোজি ও কুকুর। ছবি: শফিকুল ইসলাম খোকন

এলাকার রফিকুল ইসলাম কাকন, ডা. মো. ফোরকান মৃধা, চাকরিজীবী মো. ফরিদ মিয়া বলেন, পাগল ও কুকুরের এই সম্পর্ক দেখে আমরা হতবাক। আমরা প্রায় সময় এ জুটিকে খাবার-দাবার দেই।

মানসিক ভারসাম্যহীন রোজিকে মানসিকভাবে সুস্থ করে তোলার উদ্যোগ নিয়েছে স্বেচ্ছাসেবী সেবাদান সংগঠন ‘আস্থা’ ও স্বেচ্ছায় রক্তদান সংগঠন ‘প্রত্যয়’। প্রত্যয়ের সভাপতি মেহেদী শিকদার বাংলানিউজকে বলেন, আমরা তাকে সুস্থ করে তোলার চেষ্টা করছি।

বেসরসকারি উন্নয়ন সংস্থা সংকল্প ট্রাস্ট্রের নির্বাহী পরিচালক মির্জা শহিদুল ইসলাম খালেদ বাংলানিউজকে বলেন, পাগলি আর কুকুরের ভালোবাসা দেখে আমরা মুগ্ধ।  

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, জুলাই ০৪, ২০১৭
জেডএম/

৫ সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ৬৪ জেলার ‘মেন্টর’
বেরোবি ভর্তি পরীক্ষা: সব ইউনিটের ফল প্রকাশ
চিলিতে বিক্ষোভে নিহত ২৪, আটক ৬ হাজার
কাতার বিশ্বকাপের দর্শকরা পাবে প্রমোদতরীর স্বাদ
আইসিটি সেক্টরে আরও ১০ লাখ লোকের কর্মসংস্থান হবে: পলক


প্রেমের কথা স্বীকার করলেন জয়া আহসান
দণ্ডিত সেই শিশুদের মুক্তির বিষয়ে জানতে চান হাইকোর্ট
সেঞ্চুরিতে বিশ্ব রেকর্ড হৃদয়ের
৭ম বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার
চুয়াত্তরের দুর্ভিক্ষের ছায়া দেখতে পাচ্ছি: সেলিমা রহমান