php glass

সাড়ে ৫ কোটি রুপিতে ‘ওয়েডিং অন হুইলস’!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

বিয়ে হচ্ছে মানুষের জীবনের সবচেয়ে স্মরণীয় ঘটনা। কিন্তু অসংখ্য আত্মীয়-স্বজন আর বিপুল লাটবহর নিয়ে ট্রেনে চেপে কনের বাড়িতে যাওয়াও বড় এক ঝক্কি।

বিয়ে হচ্ছে মানুষের জীবনের সবচেয়ে স্মরণীয় ঘটনা। কিন্তু অসংখ্য আত্মীয়-স্বজন আর বিপুল লাটবহর নিয়ে ট্রেনে চেপে কনের বাড়িতে যাওয়াও বড় এক ঝক্কি।

কুচ পরওয়া নেহি! আপনি যদি হন ভারতীয় আর যদি ‘মাত্র সাড়ে পাঁচ কোটি রুপি (!)’ খরচ করার মুরোদ থাকে, তাহলে পুরো এক হপ্তারও বেশি সময়ের জন্য (৮ দিন) মহারাজা এক্সপ্রেস (Maharajas' Express) নামের ট্রেনটির ‘মালিক’ বনে যেতে পারেন আপনি।


ভারতীয় রেলওয়ের ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি) এমনই এক পরিকল্পনা হাতে নিয়েছে। তারা আস্ত ট্রেনকে বরযাত্রীবাহী ট্রেন হিসেবে ভাড়া দেবে সাড়ে ৫ কোটি রুপির বিনিময়ে। বিলাসবহুল এই ট্রেনটি কনের বাড়িতে নিয়ে যাবে। এরপর ফিরতি পথে পুরো এক সপ্তাহ ভারতের বিভিন্ন প্রাকৃতিক ও ঐতিহাসিক স্থান ঘুরে ঘুরে দেখাবে।

যাকে বলে, ‘একই সঙ্গে রথ দেখা ও কলা বেচা’। প্যাকেজটির নাম তারা দিয়েছে: ‘Wedding on Wheels package’।
 
তারা চান, বিয়ের আনন্দকে গতানুগতিকতার বৃত্ত থেকে বের করে তাতে নতুন মাত্রা যোগ করতে। আর তাই অতিথিদেরকে তারা দিতে চান ভ্রমণের অভূতপূর্ব স্বাদ। সেইসঙ্গে ভারতীয় বিয়ের আনন্দ-বিলাস উপভোগের লোভনীয় সুযোগ।

আইআরসিটিসি’র এক কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে সেটাই জানালেন, ‘আমাদের সব সেবাই হবে সর্বোত্তম। বর-কনে ও তাদের আত্মীয়-স্বজনদের জন্য যাত্রাটাকে স্মরণীয় করে তুলবেন আমাদের বিশেষজ্ঞ কর্মীরা। আমরা এখন সব খুঁটিনাটি ঠিক করছি। চাহিদামাত্র আমরা আমাদের প্যাকেজ অনুযায়ী সেবা দিতে প্রস্তুত। আমাদের বিশ্বাস, আমরা বিপুল সাড়া পাবো’।

 
গোটা ট্রেনটি ভাড়া করলেও বরযাত্রীদলের লোকসংখ্যা ৮৮ জনের বেশি হতে পারবে না। সাড়ে ৫ কোটি রুপিতে ভাড়া করা এই ট্রেন  আরব সাগর তীরবর্তী মুম্বাই শহর থেকে যাত্রা শুরু করে একে একে যাবে দিল্লি, অজন্তা, উদয়পুর, যোধপুর, বৈকানুর, জয়পুর, রণথম্বুর ও আগ্রাসহ নানা দর্শনীয় স্থানে। পথিমধ্যে থামবে আরো নানা দর্শনীয় স্থান ও শহরে।
 
ট্রেনটিতে থাকবে ৪৩টি ‘গেস্ট কেবিন’যুক্ত ২৪টি বিলাসবহুল বগি। থাকবে ২০টি ডিলাক্স স্যুইট, ১৮টি জুনিয়র স্যুইট, ৪টি সাধারণ স্যুইট এবং একটি প্রেসিডেন্সিয়াল স্যুইট।

ভেবে দেখুন, ‘মাত্র সাড়ে ৫ কোটি রুপিতে’ ৮ দিনের জন্য আপনিও মহারাজা এক্সপ্রেসে ‘ওয়েডিং অন হুইলস’- এর প্যাকেজটা কিনবেন কি-না। বিয়ে বলে কথা...
 
বাংলাদেশ সময়: ০১০৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
জেএম/এএসআর

মাদক মামলায় কণ্ঠশিল্পী আসিফের বিরুদ্ধে চার্জশিট
পটুয়াখালীতে বিদেশি মদসহ আটক দুই
দেশে বৈষম্য দূর করতে ক্ষুদ্র উদ্যোগতাদের উন্নয়ন জরুরি
‘অদম্য’ ভারত বনাম টেস্ট চ্যাম্পিয়নশিপে ‘নবীন’ বাংলাদেশ
মানসিক ভারসাম্যহীন যুবক নিখোঁজ


লামায় স্কুলছাত্রীর আত্মহত্যা
বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ
৩ দশক পর সগিরা হত্যার স্বীকারোক্তি চিকিৎসক দম্পতির
ধর্ষণের অভিযোগ প্রত্যাখ্যান করলেন রোমান পোলানস্কি
জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে অপারেশন বন্ধ