php glass

ওজন তার ৫৮৪.২২৭ কেজি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

একজন মানুষের ওজন কতো হতে পারে তা হুয়ান পেদ্রো ফ্রাংকোকে না দেখলে বিশ্বাস হবে না। ৩২ বছর বয়সী এই মেক্সিকান যুবকের ওজন এতো বেশি যে, তিনি নিজেই নিজের শত্রু।

একজন মানুষের ওজন কতো হতে পারে তা হুয়ান পেদ্রো ফ্রাংকোকে না দেখলে বিশ্বাস হবে না। ৩২ বছর বয়সী এই মেক্সিকান যুবকের ওজন এতো বেশি যে, তিনি নিজেই নিজের শত্রু।
 
হাঁটা-চলা তো দূরের কথা, বিছানা থেকে উঠে বসার ক্ষমতাটুকু পর্যন্ত নেই তার। তিনি যাতে বিছানা থেকে উঠে বসতে পারেন, ঘরের মধ্যে নিজে নিজে দাঁড়াতে পারেন বা এক-দু’কদম অন্তত হাঁটতে পারেন, সে আশায় তাকে চলতি মাসে ভর্তি করা হয় হাসপাতালে।

ডাক্তাররা এজন্য অস্ত্রোপচার করে তার দেহ থেকে বেশ কিছু বাড়তি মেদ সরিয়ে দেবেন।

হুয়ান পেদ্রোকে দেখে প্রথমে ডাক্তাররা অনুমান করেছিলেন, তার ওজন ৭৯/৮০ স্টোন বা ৫০৮ বা ৫১০ কেজির মতো হবে। কিন্তু মেপে দেখা গেল, ওজন তার পাক্কা ৯২ স্টোন বা ৫৮৪.২২৭ কেজি!

এতো বেশি ওজনের কারণে পেদ্রোর দেহে অস্ত্রোপচারও করা যাচ্ছে না। এজন্য আগামী তিনটি মাস কঠিন ডায়েট কর্মসূচির মধ্যে রাখতে হবে তাকে। এভাবে কিছু ওজন ঝরানোর পর অস্ত্রোপচার করা সম্ভব হবে। এমনটাই জানান পেদ্রোর জন্য গঠিত বিশেষ মেডিকেল বোর্ডের সদস্য ডক্টর হোসে আন্তোনিও কাস্তেনাদা।  

www.mirror.co.uk হুয়ান পেদ্রোর ওপর করা প্রতিবেদনের শিরোনাম দিয়েছে- ‘World's fattest man Juan Pedro Franco is actually 15 stone heavier than first thought - tipped scales at 92 stone’

‘অপণা মাসেঁ হরিণা বৈরী’ বা ‘নিজের দেহটাই হরিণের শত্রু’- এই সংস্কৃত প্রবাদটি পেদ্রোর বেলায়ও সত্যি! আপন দেহটাই তার জন্য বড় এক বোঝা!
 
বাংলাদেশ সময়: ০৩৩৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
জেএম/এএসআর

ইসরায়েলের জেলে নায়েলের ৪০ বছর, মুক্তি নিয়ে আশাবাদী পরিবার
রাজশাহীতে আখমাড়াই শুরু
যেন এক টুকরো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়!
হাত হারিয়ে পা দিয়েই পিইসি পরীক্ষা দিচ্ছে মুক্তামনি
উইকেটে জেঁকে বসা পূজারাকে ফেরালেন এবাদত


নরসিংদীর এমপি বুবলীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার
ভারত-বাংলাদেশ সম্পর্ক বরাবরই ভালো: মমতা
ভারত মুক্তিযুদ্ধের সময় পাশে ছিল তা ভুলিনি: প্রধানমন্ত্রী
২ উইকেট হারিয়েই বড় লিডের পথে ভারত
আগুন থেকে বাঁচতে মেয়র নাছিরের প্রচারপত্র