php glass

পাহাড় চূড়ায় আজব কেবিন!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

যেন সত্য নয়, যেন এক ফ্যান্টাসি! পর্বতের চূড়ায় রূপালি কেবিনটা দেখলে এমনটিই মনে হবে আপনার।

যেন সত্য নয়, যেন এক ফ্যান্টাসি! পর্বতের চূড়ায় রূপালি কেবিনটা দেখলে এমনটিই মনে হবে আপনার। কাচ, অ্যালুমিনিয়াম প্যানেল আর কাঠ দিয়ে তৈরি হামিংবার্ডের লেজের মতো দেখতে এই আজব কেবিনটি দাঁড়িয়ে আছে স্লোভেনিয়ার আল্পস পর্বতের চূড়ায়।

স্লোভেনিয়ার লুবলিয়ানা ভিত্তিক স্থাপত্য সংস্থা অফিস আর্কিতেক্ত (Ofis Arhitekti) তৈরি করেছে অদ্ভুত গড়নের কেবিনটি, যা ব্যবহৃত হবে শীতকালীন শৈলনিবাস হিসেবে। ১০৪ বর্গফুটের কেবিনটি থেকে বাইরে তাকালে আপনি একইসঙ্গে দেখতে পাবেন স্লোভেনিয়ান ত্রিগলাভ পর্বত, আড্রিয়াটিক সাগর আর সোকা উপত্যকার নয়নাভিরাম নৈসর্গিক দৃশ্য।

কেবিনটিতে থাকতে পারবেন ৯ জন। যেখানে এটি স্থাপন করা হয়েছে, সেখানে হেলিকপ্টার ছাড়া যাওয়ার উপায় নেই আপাতত। দেখতে পলকা মনে হলেও বড় ধরনের ঝড় বাদলেও এটি অক্ষত অবস্থায় দাঁড়িয়ে থাকবে।

কেবিনটি অন্যত্র তৈরি করে হেলিকপ্টারের সাহায্যে উড়িয়ে নেওয়া হয় সেখানে। পরপর তিনবারের চেষ্টায় এটিকে পর্বতের চূড়ার ওপর স্থাপন করা সম্ভব হয়। এ কাজে সহায়তা দিয়েছে দেশটির বিমান বাহিনী। 

‘A Mountain Home That Will Simultaneously Give You Chills And Leave You In Awe’ শিরোনামে একটি সংবাদ সংস্থা যা বলেছে, তা যে অক্ষরে অক্ষরে সত্য, কেবিনটি দেখলে আপনিও স্বীকার করবেন।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬

জেএম/এএসআর

মুদ্রাপাচার মামলায় ম্যাক্সিম ফাইন্যান্সের ২১ জনের কারাদণ্ড
আড়াইহাজারে ২ পক্ষের সংঘর্ষে আহত ৬
‘কাজলা দিদি’ কবিতা থেকে সুমনের গান
নারায়ণগঞ্জে স্ত্রীকে অপহরণের পর স্বামীকে হত্যার হুমকি
ডেমরায় স্বামীর মারধরে স্ত্রীর মৃত্যু


চুরির অপবাদে বাকপ্রতিবন্ধী কিশোরকে মারধরের ঘটনায় আটক ২
কলকাতায় পেঁয়াজের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সবজির দরও
এসএসসি পাস করে এমবিবিএস ডাক্তার!
তৈরি হচ্ছে ইয়াছিনের শেষ ঠিকানা, ঘটনাস্থলে ছুটে গেলেন মা
ডাস্টবিন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার