php glass

‘য পলায়তি স জীবতি!’

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘যে পালায় সে বাঁচে’(‘য পলায়তি স জীবতি!’)- এ প্রবাদটি সত্য করতে গিয়েছিল একটি গরু। কিন্তু শেষ পর্যন্ত পালাতে ব্যর্থ হয়েছে সেটি...

‘যে পালায় সে বাঁচে’(‘য পলায়তি স জীবতি!’)- এ প্রবাদটি সত্য করতে গিয়েছিল একটি গরু। কিন্তু শেষ পর্যন্ত পালাতে ব্যর্থ হয়েছে সেটি।

অস্ট্রেলিয়ার পার্থের একটি লাইভস্টক কোম্পানির জাহাজে করে অন্য অনেক গরুর সঙ্গে নিয়ে যাওয়া হচ্ছিল ওকেও। কিন্তু গরুটি যেন মুক্তি লাভের ফন্দি এঁটেছিল। ফ্রিম্যান্টল হারবারের কাছে জাহাজ ভেড়ার পর সুযোগ বুঝে গরুটি ই-শেড মার্কেটের কাছে জেটির আড়ালে গিয়ে লুকায়। লোকজন বুঝে ফেলার পর শুরু হয় ওকে খুঁজে বের করার পালা। অনেক চেষ্টার পর ফ্রিম্যান্টল সি রেসকিউ দলের লোকেরা ওকে খুঁজেও পান।

কিন্তু গরুটি নাছোড়বান্দা। ধরা দেওয়ার পাত্র সে নয়। হঠাৎই সে লাফিয়ে পড়ে জলে। এরপর সাঁতরে পালাতে থাকে—‘The buoyant bovine was spotted swimming in Fremantle Harbor about 4 p.m. Sunday’

এক পর্যায়ে গরুটিকে তারা তীরের দিকে তাড়িয়ে নিয়ে যেতে সক্ষম হলেও নাটক তখনও শেষ হয়নি। তীরে ওঠার পরও গরুটি ধরা দেয়নি। উদ্ধারকারী দলটিকে পাক্কা ২৪টি ঘণ্টা লবেজান করার পর কোনোমতে বাগে আনা গেছে ওকে।   

গরুর পালানোর দৃশ্যটি ভিডিও করে ফ্রিম্যান্টল সি রেসকিউ কিপার যোশ গ্রাম্মন কারসন ছেড়ে দেন ফেসবুকে।

‘Cow escapes livestock ship, swims to 24 hours of freedom’ শিরোনামে upi.com এক প্রতিবেদনে জানিয়েছে, গরুটিকে তারা লাইভস্টক শিপিং কোম্পানি ওয়েলার্ড রুরাল এক্সপোর্ট কোম্পানির হাতে তুলে দেবে।

দুর্ভাগা গরু, পালিয়ে বাঁচাও কপালে ছিল না ওর!
 
বাংলাদেশ সময়: ০২১৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
জেএম/এএসআর

রান পাহাড়ে বরিশাল, জবাব দিচ্ছেন শামসুর-মার্শাল
শিশুকে গলা কেটে হত্যা করলো আরেক শিশু
সাংবাদিক হত্যা মামলায় জামিন পেলেন বহিষ্কৃত মেয়র মিরু
‘মানি লন্ডারিং প্রতিরোধে সম্মিলিতভাবে কাজ করতে হবে’
রাজধানীর বিভিন্ন থানায় বিক্ষোভ করবে বিক্ষোভ


চার দিনে ২৩৩ কোটি টাকার বেশি আয়কর জমা চট্টগ্রামে
এবার বিপিএলে থাকছে যে নতুন সাত দল
ভোলার দুটি ইউনিয়নে দ্রুত নির্বাচন দেওয়ার নির্দেশ
শীত করছে আসি আসি
৩ ঘণ্টায় অপহৃত কিশোরীকে উদ্ধার করলো পুলিশ