php glass

ব্রিটেনজুড়ে বেড়াল নিধনযজ্ঞ!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এক বছর আগে দক্ষিণ লন্ডনের ক্রয়ডনে কে বা কারা মেতে উঠেছিল বেড়াল নিধনযজ্ঞে। মাঝখানে তাতে ছেদও পড়েছিল। এবার তা শুরু হয়েছে আবার।

এক বছর আগে দক্ষিণ লন্ডনের ক্রয়ডনে কে বা কারা মেতে উঠেছিল বেড়াল নিধনযজ্ঞে। মাঝখানে তাতে ছেদও পড়েছিল। এবার তা শুরু হয়েছে আবার।

তবে এখন তা কেবল ক্রয়ডনেই সীমাবদ্ধ নেই, বেড়ালের খুনিরা ছড়িয়ে পড়েছে ব্রিটেনের সর্বত্র।

ব্যাপারটি চলে গেছে রীতিমতো উদ্বেগজনক পর্যায়ে। সাউথ নরউড অ্যানিম্যাল রেসকিউ লিবার্টি (SNARL) এ নিয়ে শুরু করেছে তদন্ত। সংস্থাটির কো-ফাউন্ডার টনি জেনকিন জানান, হত্যাযজ্ঞটি লন্ডন, বার্মিংহ্যাম ও ম্যানচেস্টারসহ ছড়িয়ে পড়েছে প্রায় সব শহরে। খুনির দল এতো-এতো বেড়াল মারছে যে, লন্ডনের মর্গগুলোতে মরা বেড়াল রাখার জায়গা হচ্ছে না। এতো কিছুর পরও খুনি বা খুনিরা ধরা পড়ছে না।  

টনি জেনকিন রুশ বার্তা সংস্থা Sputnik-কে জানান, রাসায়নিক পরীক্ষায় হত্যাকাণ্ডের ধরন দেখে পুলিশ ধারণা করছে, একাধিক নয়, খুনি হয়তো একজনই। আর যদি খুনির সংখ্যা একজনের বেশি হয়েও থাকে, তবে তারা ওই একজনের কাছেই প্রশিক্ষণ নিয়েছে।

চলমান এই বেড়াল নিধনযজ্ঞে দারুণভাবে উদ্বিগ্ন একজন বলেন, ওই পাগলাটে খুনিকে ধরার জন্য দরকার ছিল আরো বেশি জোরালো পদক্ষেপ। তিনি বেড়াল হত্যা ঠেকাতে আরো বড় আকারের, প্রয়োজনে দেশব্যাপী ক্যাম্পেইন শুরু করার দাবি জানিয়েছেন- ‘There needs to be a bigger campaign, maybe even national, to find him or her’

জেনকিন বেড়ালের মালিকদের পরামর্শ দিয়েছেন, তারা যেন বেড়ালকে রাতে বাড়ির বাইরে যেতে না দেন এবং বেড়ালের গতিবিধির ওপর নজর রাখেন। তাছাড়া কেউ বেড়ালের সঙ্গে খাতির জমাবার চেষ্টা করছে দেখলে সঙ্গে সঙ্গে যেন পুলিশকে ফোন করে জানান।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৬
জেএম/এএসআর

 

বাগেরহাটে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ, ভাংচুর
স্থানীয় সরকার পর্যায়ের কাজে সম্পৃক্ত হতে চান প্রতিবন্ধীরা
নিউ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলের প্রতিবাদে বিক্ষোভ
ফ্রান্স প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান
খুলনায় আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ


সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা
লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব