php glass

৪ বছরের বাচ্চা যখন ত্রাতা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

‘চিলড্রেন আর ওয়াইজার দ্যান দেয়ার এল্ডার্স’ কথাটা বলেছিলেন মহামতি লেভ তলস্তয়। সে কথা সত্য প্রমাণ করলো ৪ বছরের এক বাচ্চা। ওর বুদ্ধিমত্তার জোরে সম্ভাব্য এক অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেল পুরো পরিবার।

‘চিলড্রেন আর ওয়াইজার দ্যান দেয়ার এল্ডার্স’ কথাটা বলেছিলেন মহামতি লেভ তলস্তয়। সে কথা সত্য প্রমাণ করলো ৪ বছরের এক বাচ্চা। ওর বুদ্ধিমত্তার জোরে সম্ভাব্য এক অগ্নিকাণ্ডের হাত থেকে রক্ষা পেল পুরো পরিবার।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার আরভিন এলাকার বাসিন্দা এই পুঁচকে মেয়ের নাম স্যাম্মি বয়ের। সবার চোখে স্যাম্মি বয়ের এখন রীতিমতো ‘ত্রাতা’ বা ‘নায়ক’ বনে গেছে।

এমনকি দমকল বাহিনীর লোকেরাও বলছে, ঠিক সময়ে ওর নজরে না পড়লে ভাঁড়ার ঘরে আগুন লেগে তা ছড়িয়ে পড়তো।

ওইদিন স্যাম্মি দোতলায় নিজের ঘরে যাচ্ছিল খেলনা আনতে। তখনই সে পেছনের দরজার ওপাশ থেকে ধোঁয়া আসছে দেখতে পায়। ঘাবড়ে না গিয়ে সে ছুটে গিয়ে ওর মাকে বলে- ‘আমি ওপরতলায় যেতে পারছি না। আমার ঘরে ধোঁয়া’।

ওর মা ক্যাটলিন বয়ের তখন নিচের তলায় ওর (স্যাম্মি) ২ বছরের বোনকে নিয়ে ব্যস্ত ছিলেন।
 
InsideEdition.com-কে স্যাম্মি’র মা বলেন, ‘আমি নিজেও অদ্ভুত কিছু একটা আঁচ করছিলাম। কিন্তু ব্যাপারটা আসলে কি বুঝতে পারছিলাম না। শুধু এটা বুঝতে পারছিলাম যে, কোথাও একটা কিছু গড়বড় হয়েছে। ভাবছিলাম সেটা হচ্ছে নিচতলায়। তাই আমি আর উপরের দিকে তাকাইনি।’

ভদ্রমহিলা স্যাম্মির কথা শোনামাত্র ধোঁয়ার উৎস খুঁজতে উপরে উঠে যান এবং তার দু’মেয়েকে বাড়ির বাইরে যেতে বলেন। ধোঁয়া দেখে কিছুটা ভড়কে গেলেও তিনি ৯১১ নম্বরে ডায়াল করতে ভোলেননি। এরপর ছুটে আসে দমকল। বাড়িটা অল্পের জন্য আগুনের হাত থেকে রক্ষা পায়।

বাংলাদেশ সময়: ০২৫৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
জেডএস/জেএম

খুলনায় দ্বিতীয় দিনে আড়াই কোটি টাকার আয়কর
রাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সেই কনস্টেবল প্রত্যাহার  
সাদেক হোসেন খোকার দোয়া মাহফিল অনুষ্ঠিত
খুব শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে: তোফায়েল
কটিয়াদীতে ট্রেনে কাটা পড়ে মোটরসাইকেলের ২ আরোহী নিহত


বিশ্বজুড়ে ২৬৫টি ভুয়া নিউজ সাইট চালাচ্ছে ভারতীয় গোষ্ঠী
পাবিপ্রবির ভর্তি পরীক্ষা সম্পন্ন
বরিশালে দ্বিতীয় দিনে ৬১ লাখ টাকা কর আদায়
ভারতে ৩ ট্রেনে বাড়ানো হলো খাবারের দাম
ফিট উইলিয়ামসন, নিউজিল্যান্ড টেস্ট দলে লোকি ফার্গুসন