php glass

কুকুরির ১৬ বাচ্চা প্রসব!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

এ এক বিস্ময়! ক্রিস্টাল নামের মাদি কুকুরটি একের পর এক বাচ্চা প্রসব করে চলেছে, তো চলেছেই। থামার নামটি নেই।

এ এক বিস্ময়! ক্রিস্টাল নামের মাদি কুকুরটি একের পর এক বাচ্চা প্রসব করে চলেছে, তো চলেছেই। থামার নামটি নেই। এভাবে বাচ্চা প্রসবের ‘মহোৎসব’ চললো টানা ২৪ ঘণ্টা। একটি-দু’টি নয়, একে একে ১৬টি বাচ্চা বের হয়ে এলো ওর পেট থেকে।

গত ২৮ অক্টোবর যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যে ঘটলো এ অবিশ্বাস্য ঘটনা। মালিক কেলি হেউইটের নিজেরই বিশ্বাস হচ্ছিল না যে, তার তিন বছর বয়সী মাদি কুকুরটির পেটে এতোগুলো বাচ্চা ছিল!
 
InsideEdition.com-কে কেলি হেউইট জানান তার বিস্ময়কর অভিজ্ঞতার কথা- ‘We were astounded to witness puppies coming one right after another over a 24-hour period’.
 
কেলি হেউইটের বক্তব্য, অবস্থাদৃষ্টে মনে হচ্ছিল, যেন বা ক্রিস্টাল বাচ্চা প্রসবের সব রেকর্ড ভাঙারই পণ করেছিল। msn.com—এর প্রতিবেদনের শিরোনামটাও যেন সে কথাই বলছে- ‘Momma Poodle Gives Birth to 16 Puppies, Possibly Tying Record for Her Breed’

ক্রিস্টালের প্রসব করা ১৬টি বাচ্চার মধ্যে ৫টি ছেলে এবং বাকি ১১টি মেয়ে। এরই মধ্যে সবক’টি বাচ্চার নামও রাখা হয়ে গেছে। ছেলে বাচ্চাগুলোর নাম হচ্ছে- আন্তোনিও, কেনডাল, অলিভার, সিমিংটন ও কেনাই। আর মেয়ে বাচ্চাগুলোর নাম হলো- গ্রেসি, লিলি, মলি, সোফি, কোকো, ডেইজি, জো, স্যাডি, ম্যাগি, বেল্লা ও ফিবি।

১৬ বাচ্চা প্রসবের পরও রেকর্ড ভাঙা হয়নি ক্রিস্টালের। কেননা, ২০০৪ সালে টিয়া নামের একটি মাদি কুকুর ২৪ বাচ্চার জন্ম দিয়ে গিনেস বুক অব রেকর্ডসে নাম লেখায়। এখনও সে রেকর্ড অক্ষুন্ন আছে।

বাংলাদেশ সময়: ০৭১৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
জেএম/এএসআর

টেস্টে আমি যা ভেবেছিলাম এর চেয়ে খারাপ হয়েছে: পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
টি-টোয়েন্টি সিরিজ হারাটা মেনে নিতে পারছেন না পাপন
মওলানা ভাসানীর প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মওলানা ভাসানীর প্রয়াণ



পাহাড়ের মাটি যাচ্ছে ইটভাটায়
গভীর রাতে উন্নয়ন কাজ তদারকিতে মেয়র নাসির
আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সৌদিতে নারী কর্মী পাঠানো নিয়ে বিপাকে সরকার
রোববার প্রধানমন্ত্রীকে চিঠি দেবে বিএনপি