php glass

বাথরুমে কমোডো ড্রাগন!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

মার্ক ম্যাকইউয়েন। ক্যামেরাম্যান হিসেবে বিশ্বখ্যাতি আছে বিবিসির এই কর্মীর। Planet Earth II documentary series –এর কাজে ইন্দোনেশিয়ায় এ মুহূর্তে তার ব্যস্ত সময় কাটছে।

মার্ক ম্যাকইউয়েন। ক্যামেরাম্যান হিসেবে বিশ্বখ্যাতি আছে বিবিসির এই কর্মীর। Planet Earth II documentary series –এর কাজে ইন্দোনেশিয়ায় এ মুহূর্তে তার ব্যস্ত সময় কাটছে।

প্রতিদিনের মতো কাজ শেষে ক্লান্ত দেহে তিনি তার হোটেল কক্ষে ফিরলেন। কিন্তু সেখানে তার জন্য যে বিস্ময় অপেক্ষা করছিল, তা ছিল স্বপ্নেরও অতীত।

গা হিম করা ভয়ানক সেই অভিজ্ঞতা।

হোটেল রুমে ফিরে মার্ক ম্যাকইউয়েন যেই না বাথরুমে ঢুকতে যাবেন, অমনি চোখে পড়লো ভয়াল চেহারার বিশাল এক কমোডো ড্রাগন। পড়ি মরি ছুটে তিনি রুমের বাইরে এলেন। বিলেতের The Independent এ নিয়ে ‘Planet Earth cameraman finds huge Komodo dragon in hotel bathroom’ শিরোনামে একটি প্রতিবেদন ছেপেছে। পুরো ব্যাপারটা ভিডিওতে ধারণ করে ইউটিউবে ছাড়ার কথা জানানো হয় প্রতিবেদনটিতে।

ভিডিওতে মার্ক ম্যাকইউয়েন তার অভিজ্ঞতা তুলে ধরে বলেন, ‘বাথরুমে যাওয়ার পর আপনি এমন কিছু নিশ্চয় আশা করবেন না। আমাদের সামনে পরবর্তী সমস্যাটা ছিল টয়লেট থেকে ড্রাগনটাকে কী করে বের করা যায় তা নিয়ে। কারণ টয়লেটে সে বেশ আরামেই ছিল’।

ভিডিওতে তাতে দেখা যায়, স্থানীয় এক গাইড ড্রাগনটাকে ভুলিয়ে ভালিয়ে বাইরে বের করে আনার চেষ্টা করছেন লাঠির আগায় পচা মাংস বেঁধে। কেননা পচা মাংস কমোডো ড্রাগনের বড়ই প্রিয়।

কৌশলটা বেশ কাজে দেয়। পচা মাংসের লোভে ড্রাগনটা বাথরুম থেকে বের হয়ে বেডরুমে খাটের নিচে আশ্রয় নেয়। সেখানে ড্রাগনটি মলত্যাগও করে। পরে সে দরজা দিয়ে বের হয়ে নিজের জায়গায় ফিরে যায়। 

এভাবেই রুদ্ধশ্বাস কমোডো ড্রাগন নাটকের অবসান ঘটে।

বাংলাদেশ সময়: ০৪৩১ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
জেএম/এএসআর

পাথরঘাটায় বিস্ফোরণে ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দিলেন নওফেল
বৈষম্য বিলোপের লক্ষ্যে মঙ্গলবার বিশ্ব পুরুষ দিবস
মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত
মেহেরপুরে পরোয়ানাভূক্ত ১২ আসামি গ্রেফতার, মাদক জব্দ
খুলনায় পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও দুর্ভোগে যাত্রীরা


বড় জয়ে গ্রুপ পর্ব শেষ করলো স্পেন
‘গুড নিউজ’ নিয়ে হাজির অক্ষয়-কারিনা
শাবিপ্রবিতে শূন্য আসনে ভর্তি শুরু
রাঙামাটিতে কমছে ম্যালেরিয়া রোগীর সংখ্যা, এখন আক্রান্ত ৬২৬
সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যাচ্ছে: গণপূর্তমন্ত্রী